দক্ষিণ এশিয়া

নতুন সেনাপ্রধান নিয়োগের বিরুদ্ধে ইমরান খানকে সতর্কতা লিয়াকতের

ইসলামাবাদ, ২২ মার্চ – পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘নতুন সেনাপ্রধান নিয়োগের’ বিরুদ্ধে সতর্ক করে বিচ্ছিন্ন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এমএনএ’র ড. আমির লিয়াকত হুসেন বলেছেন, নতুন সেনাপ্রধান নিয়োগের ফলে গোটা দেশে কঠোর প্রতিক্রিয়া তৈরি হতে পারে।

শনিবার টুইটারে এক ভিডিও বিবৃতিতে লিয়াকত বলেন, তার কাছে তথ্য রয়েছে প্রধানমন্ত্রী ইমরান খান একজন নতুন সেনাপ্রধান নিয়োগ করতে চলেছেন। এ বিষয়টি বিপর্যয়কর হবে এবং তিনি (লিয়াকত) এই ধরনের যেকোনো পদক্ষেপের বিরুদ্ধে সবচেয়ে বেশি প্রতিবাদী হবেন।

ভিডিও বার্তায় বলেন, খবর রয়েছে, আপনি (ইমরান খান) অন্য একটি পদক্ষেপ নিতে যাচ্ছেন, যা অবশ্যই আপনার করা উচিত নয়। আপনি নতুন সেনাপ্রধান নিয়োগ করতে চলেছেন। দয়া করে এটা করবেন না। আমি এই ধরনের যেকোনো পদক্ষেপের বিরুদ্ধে সবচেয়ে শক্তিশালী কণ্ঠস্বর হব।

লিয়াকত আরও বলেন, জেনারেল বাজওয়া এবং পুরো প্রতিষ্ঠান সম্মানজনক। বেলুচিস্তান রেজিমেন্ট থেকে সেনাপ্রধান পর্যন্ত জেনারেল বাজওয়ার সেবা অবিস্মরণীয়। আর সেনাপ্রধানের কথা বলা অগণতান্ত্রিক নয়। আমরা তার (মেয়াদ বাড়ানোর) জন্য ভোট দিয়েছি।

একই ভিডিওতে তিনি প্রধানমন্ত্রীকে আসন্ন অনাস্থা প্রস্তাবে জনগণকে তাদের নিজস্ব সিদ্ধান্ত নিতে দেওয়ার পরামর্শ দিয়েছেন। কারণ, যারা তার প্রতি অনুগত তারা বিরোধীদের সমস্ত চাপ এবং প্রস্তাব সত্ত্বেও তাকে কখনই ছেড়ে যাবে না।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ২২ মার্চ

Back to top button