নাটক

জন কবিরের মুখোমুখি মিথিলা (ভিডিও)

ঢাকা, ২১ মার্চ – জন কবির ও রাফিয়াথ রশীদ মিথিলা। দুজনের পরিচয় তাহসানের মাধ্যমে। তাহসানের সঙ্গে মিথিলার সংসার ভেঙে গেলেও এখনো খুব ভালো বন্ধু জন-মিথিলা। দুজনই সংগীত অনুরাগী। আবার অভিনয়ে নাম লিখিয়ে সুনামও কুড়িয়েছেন এ জুটি। দুজনকে একসঙ্গে একাধিক নাটকেও দেখা গেছে। এ জুটিকে নিয়ে প্রেমের গুঞ্জনও বাতাসে উড়েছে। তবে সব গুঞ্জন মিথ্যা প্রমাণ করে পরিচালক সৃজিতের সঙ্গে সংসার করছেন মিথিলা।

এবার কণ্ঠশিল্পী-অভিনেতা জন কবিরের মুখোমুখি হলেন রাফিয়াথ রশীদ মিথিলা। জন কবির গত বছর ইউটিউবে শুরু করেন ‘আই স্টার্টেট আ পডকাস্ট নামে বিশেষ অনুষ্ঠান। প্রথম মৌসুমে তার আমন্ত্রণে সাড়া দিয়েছিলেন শোবিজ অঙ্গনের বেশ কজন তারকা। এ বছর শুরু করেছেন দ্বিতীয় সিজন। তাতে অতিথি হিসেবে হাজির হন মিথিলা।

অনুষ্ঠানের শুরুতে মহামারি করোনার সংকটকাল নিয়ে কথা বলেন মিথিলা। এ অভিনেত্রীর জন্ম-বেড়ে উঠা ঢাকায়। কিন্তু সৃজিতের সঙ্গে বিয়ের পর কলকাতায় থাকা শুরু করেছেন তিনি। স্বাভাবিকভাবে নতুন পরিবেশ। সেখানে কীভাবে নিজেকে মানিয়ে নিচ্ছেন?

এমন প্রশ্নের উত্তরে মিথিলা বলেন—‘মানুষ ইমিগ্রেশন নিয়ে বিদেশে চলে যায়। আমি পিএইচডি করেছি জেনেভায়। তা ছাড়া চাইলে তো অন্য কোনো দেশে সেটল হতে পারতাম, তখন তো সেখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হতো। বিয়ের পর কলকাতায় মানিয়ে নেওয়ার বিষয়টিও তেমন। ঢাকা থেকে কলকাতা কাছে, এটা একটা ভালো দিক। এটা একটা মানসিক প্রশান্তিরও বিষয়। আসলে আমার কাছে জেনেভা যাওয়া যে কথা কলকাতা যাওয়াও একই কথা। কারণ কলকাতা আমার কাছে নতুন শহর, সেখানকার তেমন কিছু চিনি না।’

কলকাতার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার নানা বিষয়ে আরো কথা বলেন মিথিলা। পাশাপাশি জন কবিরের সঙ্গে পরিচয়ের বিষয়টিও আলোচনায় উঠে আসে। এছাড়া প্রিয় ব্যান্ডসহ নানা বিষয়ে কথা বলেন মিথিলা।

এন এইচ, ২১ মার্চ

Back to top button