নারায়নগঞ্জ

শীতলক্ষ্যায় ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে এবার আসছে প্রত্যয়

নারায়ণগঞ্জ, ২০ মার্চ – নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে জাহাজের ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয়কে আনা হচ্ছে।

রোববার (২০ মার্চ) রাতে নারায়ণগঞ্জ সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তবে এখনো ঘটনাস্থলে পৌঁছায়নি প্রত্যয়। এর আগে একই দিন দুপুরে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে শতাধিক যাত্রী নিয়ে এম এল আফসার উদ্দিন নামক লঞ্চটি ডুবে যায়।

এদিকে এ ঘটনায় শেষ সংবাদ পাওয়া পর্যন্ত ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একজন হাসপাতালে মারা গেছেন। বাকিদের মধ্যে দুজন নারী, একজন পুরুষ ও দুই শিশু রয়েছে। এ ঘটনায় ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ১৩ থেকে ১৫ জন।

নারায়ণগঞ্জ লঞ্চ মালিক সমিতির সভাপতি বদিউজ্জামান বলেন, লঞ্চটি নারায়ণগঞ্জের সেন্ট্রাল খেয়াঘাট থেকে যাত্রী নিয়ে মুন্সীগঞ্জ যাচ্ছিল। সিটি গ্রুপের মালিকানাধীন রূপসী-৯ কার্গো জাহাজ একে ধাক্কা দেয়। এতে লঞ্চটি ডুবে যায়। এর আগেও শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চ ডুবে প্রাণহানি হয়েছে।

বিআইডব্লিউটিএর কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বলেন, উদ্ধারকারী জাহাজটি আরিচা থেকে রওনা হয়েছে। তবে কখন নাগাদ পৌঁছাতে পারে সেটা এখন নিশ্চিত করে বলা যাচ্ছে না।

সূত্র : আরটিভি
এম এস, ২০ মার্চ

Back to top button