চট্টগ্রাম

চট্টগ্রামে জাহাজের ধাক্কায় লাইটার জাহাজডুবি, নিখোঁজ ৭

চট্টগ্রাম, ১৯ মার্চ – চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে বালু বোঝাই জাহাজের ধাক্কায় টিটু-১৪ নামের একটি সিমেন্ট ক্লিংকার বোঝাই লাইটারেজ জাহাজডুবির ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার (১৮ মার্চ) রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। এই ঘটনায় ৭ জন নাবিক নিখোঁজ হয়েছেন। এ ছাড়া ৭ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এম আব্দুর রউফ বলেন, এমভি টিটু -১৪ নামে লাইটারেজ জাহাজটি একটি বালুবাহী বার্জের ধাক্কায় ডুবে গেছে। জাহাজটিতে সিমেন্ট তৈরির কাঁচামাল ছিল। আমাদের উদ্ধার অভিযান অব্যাহত আছে।

বড় জাহাজ থেকে সিমেন্ট বোঝাই করেন ঢাকার কাঁচপুর যাওয়ার জন্য অপেক্ষা করছিল লাইটার ভেসেলটি। এসময় বড় একটি জাহাজ ধাক্কা দিলে লাইটারেজ জাহাজটি ডুবে যাই। এ ঘটনায় তাদের কন্টিনজেন্ট, সাঙ্গু কন্টিনজেন্ট, কুতুবদিয়া কন্টিনজেন্ট ও সদর কন্টিনজেন্ট একযোগে উদ্ধার কার্যক্রম চালাচ্ছে।

বাংলাদেশ লাইটারেজ জাহাজ শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি নবি আলম বলেন, এমভি টিটু-১৪ নামে একটি জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। জাহাজটি আবুল খায়ের গ্রুপের। জাহাজের নাবিকদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। বন্দরের বহির্নোঙর থেকে মালামাল লোড করে সি-বিচ এলাকার দিকে যাওয়ার পথে জাহাজটি ডুবে যায়।

সূত্র : আরটিভি
এম এস, ১৯ মার্চ

Back to top button