টলিউড

এই সম্মাননা পেয়ে আমি আপ্লুত: জয়া আহসান

কলকাতা, ১৮ মার্চ – টানা তৃতীয়বারের মতো ফিল্ম ফেয়ার পুরস্কার পেলেন জয়া আহসান। টলিউডের ‘বিনিসুতোয়’ সিনেমার শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে এই পুরস্কার পেয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাতে কলকাতার একটি পাঁচতারকা হোটেলে বসেছিল ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা-২০২১’-এর আসর। এতে উপস্থিত হয়ে পুরস্কার গ্রহণ করেন এই অভিনেত্রী।

এই সম্মাননা পেয়ে আপ্লুত জয়া আহসান। তার ভাষায়—‘‘পরপর তিনবারের জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হতে পেরে আপ্লুত। শ্রেষ্ঠ অভিনেত্রীর জনপ্রিয় বিভাগে ‘বিনিসুতোয়’ সিনেমার জন্য কৃষ্ণ সুন্দরী হাতে এলো।’’

ধন্যবাদ জানিয়ে জয়া আহসান বলেন, ‘এত ভালোবাসা দেওয়ার জন্য দর্শক এবং ফিল্মফেয়ার পুরস্কার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। আমার পরিচালক অতনু ঘোষ বিনিসুতোয় সিনেমার মধ্যে দিয়ে যে নাগরিক রূপকথা বুঁনেছেন তার রেশ রয়ে গেল এই প্রাপ্তিতে। সিনেমার সমস্ত টিমকে অভিনন্দন জানাই ফিল্মফেয়ারের মঞ্চে সমালোচকদের পছন্দের সেরা সিনেমা, সমালোচকদের পছন্দের সেরা পরিচালক ও সেরা সম্পাদনার শিরোপা জয়ের জন্য।’

এর আগে ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য ২০১৮ সালে সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার বাংলা পুরস্কার পান জয়া। পরের বছর ‘বিজয়া’ ও ‘রবিবার’-এর জন্য সমালোচকের বিচারে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন তিনি।

ফিল্মফেয়ার বাংলার এবারের আসরে জয়া আহসান ছাড়াও মোশাররফ করিম, গীতিকার আসিফ ইকবাল ও তরুণ গায়ক মাহতিম সাকিব মনোনয়ন পেয়েছিলেন। গীতিকার হিসেবে পুরস্কার না পেলেও টালিগঞ্জের ‘গল্প হলেও সত্যি’ সিনেমায় আসিফ ইকবালের লেখা ‘মায়ার কাঙাল’ গান গেয়ে সেরা প্লেব্যাক শিল্পী হিসেবে পুরস্কার পেয়েছেন কলকাতার গায়ক ঈশান মিত্র।

এন এইচ, ১৮ মার্চ

Back to top button