ক্রিকেট

এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার বাবর: ভন

লন্ডন, ১৮ মার্চ – অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৯৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে পাকিস্তানকে হারের মুখ থেকে রক্ষা করেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৬০৩ মিনিট ক্রিজে থেকে ৪২৫ বল খেলে ১৯৬ রান করেন বাবর।

তার সাথে ১০৪ রানের অনবদ্য ইনিংস খেলে টেস্ট ড্র’তে ভূমিকা ছিলো মোহাম্মদ রিজওয়ানেরও। তবে বাবরের ইনিংসের প্রশংসা করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্টে বাবরের প্রশংসা করে একটি টুইট করেন ভন। সেখানে তিনি লিখেন, ‘এই বিষয়ে কোনও প্রশ্ন ছাড়াই আমি মনে করি এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার হলেন বাবর আজম, সব ফরম্যাটেই দুর্দান্ত করছেন তিনি।’

ক্রিকেট বিশেষজ্ঞরাও মনে করেন, বাবরের ইনিংসের কল্যাণেই ম্যাচে হার এড়াতে পারে পাকিস্তান।

ম্যাচের চতুর্থ দিন সকালে পাকিস্তানকে জয়ের জন্য ৫০৬ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ২১ রানে ২ উইকেট হারিয়েছিলো পাকিস্তান। এরপর জুটি বেঁধে দিনের বাকী সময় আর কোন উইকেট পড়তে দেননি ওপেনার আব্দুল্লাহ শফিক ও বাবর। বাবরের ১০২ ও শফিকের ৭১ রানের সুবাদে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ১৯২ রান করেছিলো পাকিস্তান। আর পঞ্চম ও শেষ দিন শফিক ৯৬ রানে থামলেও, বাবর-রিজওয়ান পাকিস্তানের হয়ে লড়াই করেন। তাই প্রায় দু’দিনে ১৭১ দশমিক ৪ ওভার ব্যাট করে অস্ট্রেলিয়ার বিপক্ষে করাচি টেস্ট ড্র করে পাকিস্তান।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৮ মার্চ

Back to top button