মডেলিং

৭০তম ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতলেন বিলাওস্কা

জাঁকজমক পূর্ণ আয়োজনে ঘোষণা করা হলো বিশ্বের নানা দেশের সুন্দরীদের নিয়ে প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড-২০২১’-এর বিজয়ীর নাম। মিস ওয়ার্ল্ডের ৭০তম এবারের আসরে সেরার মুকুট মাথায় পড়লেন পোল্যান্ডের সুন্দরী ক্যারোলিনা বিলাওস্কা। পোল্যান্ড দ্বিতীয়বার মিস ওয়ার্ল্ডের খেতাব পেল। এর আগে প্রথমবারের মত ১৯৮৯ সালে আনেতা ক্রেগ্লিকা এই বিশ্ব সুন্দরীর খেতাব জিতেছিলেন।

পুয়ের্তো রিকোর রাজধানী সান জুয়ানের কোকা-কোলা মিউজিক হলে স্থানীয় সময় বুধবার রাতে এই আসর বসে। এসময় নানা আয়োজনের মাধ্যমে মধ্য রাতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এ প্রতিযোগিতায় ৯৬ দেশের সুন্দরীদের পেছনে ফেলে ক্যারোলিনা এই মুকুট ছিনিয়ে নিলেন। বিজয়ী ক্যারোলিনাকে বিশ্ব সুন্দরীর মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ওয়ার্ল্ড জ্যামাইকার টনি–অ্যান সিং। এছাড়া প্রতিযোগিতাটিতে প্রথম রানার-আপ হয়েছেন যুক্তরাষ্ট্রের শ্রী সাইনি ও দ্বিতীয় রানার-আপ হয়েছেন আইভরি কোস্টের অলিভিয়া হ্যাভ।

মিস ওয়ার্ল্ড ২০২১ সালের খেতাব জেতার পর ক্যারোলিনা বলেন, ‌আমি যখন বিজয়ী হিসেবে আমার নাম শুনি তখন চমকে যাই, আমি এখনও বিশ্বাস করতে পারছি না। আমি মিস ওয়ার্ল্ডের খেতাব জিতে খুবই সম্মানিত বোধ করছি এবং কাজে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছি। আমি সারাজীবন পুয়ের্তো রিকোতে হওয়া এই ইভেন্টটিকে মনে রাখবো, এটা আমার জীবনের অভূতপূর্ব অধ্যায়।

ক্যারোলিনা বর্তমানে ব্যবস্থাপনা বিভাগে স্নাতকোত্তর করছেন এবং তিনি পিএইচডি’র জন্য পড়াশোনা চালিয়ে যেতে চান। তিনি আগে থেকেই মডেল হিসেবে কাজ করে আসছেন। ভবিষ্যতে তার মোটিভেশনাল স্পিকার হওয়ার খুব ইচ্ছে। সাঁতার, স্কুবা ডাইভিং করতে তিনি খুব পছন্দ করেন। এছাড়া টেনিস ও ব্যাডমিন্টন খেলায় বেশ পারদর্শী এই সুন্দরী।

এর আগে গত বছর প্রতিযোগী ও আয়োজকদের একটি বড় অংশ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় ‘মিস ওয়ার্ল্ড ২০২১’-এর ফাইনালের আসর স্থগিত করা হয়েছিলো। গত ১৬ ডিসেম্বর এই ফাইনালের আসর বসার কথা থাকলেও তা পিছিয়ে দেয়া হয় ৯০ দিনের জন্য। তখন প্রতিযোগীদের মধ্যে ১৭ জনই করোনায় আক্রান্ত ছিলেন।

এন এইচ, ১৭ মার্চ

Back to top button