ফুটবল

১৩ বছর পর জুভেন্টাসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভিয়ারিয়াল

ভিয়ারিয়ালের মাঠে প্রথম লেগ ১-১ গোলে ড্র করে সম্ভাবনা জাগিয়ে রেখেছিল জুভেন্টাস। কারণ, ফিরতি লেগ যে ছিল তাদের ঘরের মাঠে। কিন্তু ঘরের মাঠে ভরাডুবি হলো সাদা-কালো শিবিরের। বুধবার দিবাগত রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামে তাদের ৩-০ গোলে হারিয়ে (দুই লেগ মিলিয়ে ৪-১) কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল। তাও আবার ২০০৯ সালের পর প্রথম।

অবশ্য ঘরের মাঠে ৭৭ মিনিট পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই করে জুভেন্টাস। এরপর দুই পেনাল্টিতে তাদের সর্বনাশ হয়। প্রথমটা ৭৮ মিনিটে, পরেরটা ৯০+২ মিনিটে। মাঝে ৮৫ মিনিটে আরও একটি গোল হয়।

৭৮ মিনিটে ড্যানিয়েলে রুগানি বক্সের মধ্যে ফাউল করেন ভিয়ারিয়ালের ফ্রান্সিস কোকুয়েলিনকে। ভিএআর চেক করে রেফারি পেনাল্টি বহাল রাখেন। পেনাল্টি থেকে জেরার্ড মরেনো গোল করে এগিয়ে নেন স্প্যানিশ ক্লাবটিকে।

৮৫ মিনিটে কর্নার পায় ভিয়ারিয়াল। কর্নার থেকে আসা বল কাছ থেকে উপরের অংশ দিয়ে জালে পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন পাউ তোরেস।

ম্যাচের যোগ করা সময়ে বক্সের মধ্যে হ্যান্ডবল করে জুভেন্টাসের মাতিয়াস ডি লাইট হলুদ কার্ড দেখেন। ভিয়ারিয়াল পায় পেনাল্টি এবং সেই পেনাল্টি থেকে আর্নট দানজুমা গোল করে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

১৩ বছর পর লা লিগার ক্লাবটিকে পাইয়ে দেন কোয়ার্টার ফাইনালের টিকিট।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৭ মার্চ

Back to top button