জাতীয়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি

ঢাকা, ১৭ মার্চ – বাংলাদেশের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বৃহস্পতিবার তার প্রতি শ্রদ্ধা জানাবেন।

বুধবার রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রপতি বৃহস্পতিবার সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এ সময় বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবে।

রাষ্ট্রপতি ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে নির্মমভাবে শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনায় ফাতেহা পাঠ ও দোয়া-মোনাজাত করবেন। রাষ্ট্রপতি মাজার প্রাঙ্গণে রাখা দর্শনার্থীদের বইয়ে সই করবেন।

দেশ যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধুর ১০২তম জন্ম-বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন করবে।

১৯২০ সালের এ দিনে, বাঙালী জাতির অবিসংবাদিত নেতা, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি ও সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামের এক সম্মানিত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি শেখ লুৎফুর রহমান ও সাইরা খাতুনের চার মেয়ে ও দুই ছেলের মধ্যে তৃতীয়।

জাতি দিনটিকে উৎসবমুখর পরিবেশে, আনন্দ-উল্লাস ও নানা অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করবে। এছাড়াও আগামীকাল বাদ মাগরিব রাষ্ট্রপতি হামিদ বঙ্গভবনের দরবার হলে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করবেন। এ সময় এক বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৭ মার্চ

Back to top button