বলিউড

প্রভাসের সিনেমা নিয়ে নেতিবাচক সমালোচনা, ভক্তের আত্মহত্যা

হায়দ্রাবাদ, ১৬ মার্চ – ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা প্রভাস। পূজা হেগড়ের সঙ্গে জুটি বেঁধে ‘রাধে শ্যাম’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। রাধা কৃষ্ণ কুমার পরিচালিত এ সিনেমা গত ১১ মার্চ মুক্তি পেয়েছে। মুক্তির পর সিনেমাটিকে খারাপ তকমা দেয় বলিউডের কয়েকজন সমালোচক। ৩ দিনে সিনেমাটি বিশ্বব্যাপী আয় করেছে ১৫১ কোটি রুপি।

প্রভাসের এ সিনেমা বক্স অফিসে দারুণ সাফল্য পেলেও প্রিয় তারকার সিনেমা নিয়ে সমালোচকদের নেতিবাচক মন্তব্য হজম করতে পারেননি তার এক ভক্ত। আর এই কষ্টে রবি তেজা নামে এক যুবক আত্মহত্যা করেছেন। ২৪ বছর বয়সী এই যুবকের বাড়ি অন্ধ্রপ্রদেশে।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, ‘রাধে শ্যাম’ সিনেমা নিয়ে নেতিবাচক রিভিউ এসেছে। নিজ বাড়িতে ফাঁস দিয়ে আত্মহত্যা করার আগে সিনেমাটি নিয়ে নেতিবাচক সমালোচনার কথা রবি তেজা তার মাকে জানিয়েছিলেন। যুবকটির আত্মহত্যার খবর পেয়ে পুলিশ তার বাড়ি গিয়ে তদন্ত শুরু করেছে; খতিয়ে দেখছে এ সিনেমা না অন্য কারণে আত্মহত্যা করেছে রবি।

সিনেমাটির চিত্রনাট্য ইউরোপের প্রেক্ষাপটে। ১৯ শতকের প্রেমের গল্প নিয়ে এটি তৈরি। সিনেমায় প্রভাসের চরিত্রের নাম বিক্রম আদিত্য। তিনি একজন স্বনামধন্য জ্যোতিষী। তার বিপরীতে আছেন পূজা হেগড়ে। তাকে দেখা যাবে প্রেরণা নামের একটি চরিত্রে।

গত বছর ৩০ জুলাই ‘রাধে শ্যাম’ সিনেমা মুক্তির কথা ছিল। করোনা মহামারির কারণে পরবর্তী সময়ে তা পেছানো হয়। গত ১৪ জানুয়ারি সিনেমাটি মুক্তির পাবে বলে জানান নির্মাতারা। এরপর ভারতে করোনার তৃতীয় ঢেউ শুরু হলে আবারো মুক্তি স্থগিত করা হয়। অবশেষে বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে ‘রাধে শ্যাম’।

এন এইচ, ১৬ মার্চ

Back to top button