ইউরোপ

ইউক্রেনে ফক্স নিউজের ফটোসাংবাদিক নিহত

কিয়েভ, ১৬ মার্চ – ইউক্রেনের রাজধানী কিয়েভের উপকণ্ঠে হামলায় যুক্তরাষ্ট্রের সম্প্রচারমাধ্যম ফক্স নিউজের ক্যামেরাম্যান পিয়েরে জাকর্জেভস্কি নিহত হয়েছেন। একই ঘটনায় তার সহকর্মী বেঞ্জামিন হল আহত হয়েছেন।

সোমবারের হামলায় জাকর্জেভস্কি নিহত হলেও মঙ্গলবার খোলা চিঠিতে বিষয়টি জানান ফক্স নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা সুজান স্কট।

তিনি জানান, সংবাদ সংগ্রহে যাচ্ছিলেন জাকরজেউস্কি। এ সময় গাড়িতে আগুন লাগলে তিনি নিহত হন। এ ঘটনায় ফক্স নিউজের আহত সাংবাদিক বেঞ্জামিন হল ইউক্রেনের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

সুজানে স্কট বলেন, পিয়েরে যুদ্ধের ছবি তুলতেন। তিনি আমাদের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন। ফক্স নিউজের জন্য ইরাক ও আফগানিস্তান থেকে শুরু করে সিরিয়াসহ প্রায় প্রতিটি আন্তর্জাতিক ঘটনার ছবি তুলেছেন। একজন সাংবাদিক হিসেবে তার নিষ্ঠা ও মেধা ছিল অতুলনীয়।

এর আগে গত রোববার কিয়েভের কাছের শহর ইরপিনে গুলিবিদ্ধ হয়ে মার্কিন সাংবাদিক ব্রেন্ট রেনড (৫২) নিহত হন। ইরপিন শহরের কাছে একটি গাড়ি লক্ষ্য করে রুশ বাহিনী গুলিবর্ষণ করলে তিনি গুলিবিদ্ধ হন। ব্রেন্ট ভিডিও সাংবাদিকতার পাশাপাশি ডকুমেন্টারি চলচ্চিত্র তৈরিতেও কাজ করতেন। তিনি যুক্তরাষ্ট্রের পিবডি পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক ছিলেন।

এদিকে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কো অভিযোগ করেন, রাশিয়ান সেনাদের কামানের গোলায় গাড়ি আগুন ধরে ইউক্রেনের সাংবাদিক ওলেক্সান্দ্রা কুভশিনোভা ও ফক্স নিউজের ফটোসাংবাদিক পিয়েরে জাকরজেউস্কি নিহত হয়েছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৬ মার্চ

Back to top button