টলিউড

এবারও ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ অভিনেত্রীর মনোনয়ন পেলেন জয়া

কলকাতা, ১৫ মার্চ – ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২১ এর জন্য প্রস্তুত সকলে। বরাবরের মতো এবারও মনোনয়ন তালিকায় আছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

‘বিনিসুতোয়’ ছবিতে অভিনয় করে দুটি বিভাগে মনোনয়ন পেলেন জয়া। ফিল্মফেয়ার কর্তৃপক্ষ মনোনয়ন তালিকা প্রকাশ করেছে। দেখা গিয়েছে, ‘বিনিসুতোয়’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী কেন্দ্রীয় চরিত্র ও সমালোচক দুই বিভাগে মনোনয়ন পেয়েছেন জয়া আহসান। সেরা অভিনেত্রীর মনোনয়নের দৌড়ে জয়ার সঙ্গে রয়েছেন অপরাজিতা আঢ্য, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী, রুক্সিনী মৈত্র, অর্পিতা চট্টোপাধ্য়ায়, দামিনি বেনি বসু, ঋতুপর্ণা সেনগুপ্ত ও স্বস্তিকা মুখোপাধ্যায়।

২০১৯ সালে টালিউডের ছবি ‘বিজয়া’ ও ‘রবিবার’–এর জন্য জয় ফিল্মফেয়ার (বাংলা) পুরস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া আহসান। মুক্তিপ্রাপ্ত বাংলা ছবিকে উৎসাহ দিতে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এর আগে চারবার এই পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, ‘বিসর্জন’ ছবিতে অভিনয়ের জন্য ২০১৮ সালে সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পান জয়া আহসান। তারও আগে অরিন্দম শীল পরিচালিত ‘ঈগলের চোখ’ ছবিতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে মনোনয়ন পেয়েছিলেন জয়া। ২০১৪ সালে অরিন্দমের ‘আবর্ত’ ছবির জন্যও মনোনয়ন পেয়েছিলেন অভিনেত্রী।

এম ইউ/১৫ মার্চ ২০২২

Back to top button