চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রামে একদিনে ৯৬ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম, ০৫ নভেম্বর- চট্টগ্রামে বুধবার (৪ নভেম্বর) একদিনে ৯৬ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১ হাজার ৫৫৬ জনে।

বুধবার মধ্যরাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রামের ৭টি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১০২৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯৬ জনের রিপোর্ট পজিটিভ আসে। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৫ জন এবং উপজেলায় ১১ জন রয়েছে।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮৯টি নমুনা পরীক্ষা করে ৫ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে ৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৩৭টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৬টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬১টি নমুনা পরীক্ষা করে ১২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫১টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬১টি নমুনা পরীক্ষা করে দুই জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়।

সূত্রঃ জাগো নিউজ
আডি/ ০৫ নভেম্বর

Back to top button