ক্রিকেট

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের স্পন্সর ওয়ালটন

ঢাকা, ১৪ মার্চ – মুজিববর্ষে আয়োজিত বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের ‘টাইটেল স্পন্সর’ হয়েছে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে টানা দশম বারের মতো ঢাকা লিগের টাইটেল স্পন্সর হলো বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন।

টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০২১-২২ স্পন্সর্ড বাই ওয়ালটন।’

যেখানে ক্রিকেট, সেখানেই ওয়ালটন। বিশেষ করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যেখানেই খেলতে যাচ্ছে- সেখানেই ওয়ালটন থাকছে। গত এক দশক ধরে এর তেমন কোনো ব্যত্যয় হয়নি। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট, সবখানেই রয়েছে ওয়ালটন গ্রুপ। ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের হোম সিরিজে পাওয়ার স্পন্সর হয়েছে ওয়ালটন। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগে টানা দশ বছর এবং জাতীয় ক্রিকেট লিগে টানা এগারো আসরের স্পন্সর ওয়ালটন।

পাশাপাশি প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) একটি ফ্র্যাঞ্চাইজির মালিকও কোম্পানিটি। এরই মধ্যে তারা প্রতিযোগিতার প্রথম, চতুর্থ ও নবম আসরে চ‌্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। নবম আসরে বড় দৈর্ঘ‌্যের ক্রিকেটের পাশাপাশি পঞ্চাশ ওভারের ফরম‌্যাটেও চ‌্যাম্পিয়ন হয়েছিল ওয়ালটন।

সোমবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু ডিপিএলের স্পন্সর হিসেবে ওয়ালটন গ্রুপের নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন, ওয়ালটন গ্রুপের জ‌্যেষ্ঠ নির্বাহী পরিচালক ও সিএমও মো. ফিরোজ আলম, অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর মিলটন আহমেদ, সিসিডিএমের চেয়ারম‌্যান সালাউদ্দিন চৌধুরী, সদস‌্য সচিব আলী হোসেন ও সমন্বয়ক আমিন খান।

বিসিবির প্রধান নির্বাহী সুজন বলেছেন, ‘ওয়ালটন গ্রুপ বাংলাদেশ ক্রিকেটের ডাকে বরাবরই সাড়া দিয়ে থাকে। দেশের বিভিন্ন প্রতিযোগিতায় সব সময় তারা পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসে। শুধু ঘরোয়া ক্রিকেটে নয়, আন্তর্জাতিক বিভিন্ন সিরিজে সবসময় ওয়ালটনের স্পন্সরশিপ দেখা যায়। দেশের গণ্ডি পেরিয়ে তারা বাইরেও পৃষ্ঠপোষকতা করছে। এতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। ওয়ালটনের সঙ্গে আমাদের সম্পর্ক দীর্ঘদিনের। আমাদের পথ চলায়, অনেক অর্জনে- ওয়ালটন আমাদের সঙ্গে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। এজন্য ওয়ালটন পরিবারকে বিসিবির পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা আশা করব, বিসিবির সঙ্গে ওয়ালটন গ্রুপের যে সম্পর্ক, তা সামনেও অব্যাহত থাকবে।’

ওয়ালটন গ্রুপের জ‌্যেষ্ঠ নির্বাহী পরিচালক ও সিএমও মো. ফিরোজ আলম বলেছেন, ‘ওয়ালটন ক্রিকেটের সঙ্গে দীর্ঘদিন ধরে আছে। আমরা দশমবারের মতো প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টুর্নামেন্টে স্পন্সর করছি। আমরা প্রতি বছর ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত থেকে যে পরিমাণ জনগণের ভালোবাসা কিংবা ক্রেতাদের সন্তুষ্টি পাই এজন‌্য বারবার ফিরে আসি। বাংলাদেশের মানুষের হৃদয়ের বড় অংশজুড়ে আছে ক্রিকেট। আপনাদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি এবং গণমাধ‌্যমের প্রচারেই বোঝা যায় ক্রিকেট বাংলাদেশের মানুষের জন‌্য কতটা গুরুত্বপূর্ণ। সেই গুরুত্বটাকে অনুধাবন করে আমরা ক্রিকেটের সঙ্গে ছিলাম। আশা করছি ভবিষ‌্যতেও থাকব।’

সিসিডিএমের চেয়ারম‌্যান সালাউদ্দিন চৌধুরী বলেছেন, ‘ওয়ালটন শুধুমাত্র যে আমাদের ঘরোয়া ক্রিকেটে আছে তা না, আমাদের দ্বিপাক্ষিক সিরিজগুলোতে বিসিবির পাশে থেকে পৃষ্ঠপোষকতায় সাহায‌্য করেছে। আমরা আসলে ওয়ালটনের কাছে কৃতজ্ঞ। আমরা সিসিডিএম থেকে প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগ টুর্নামেন্ট আয়োজন করি। আমরা তৃণমূলে ক্রিকেটের উন্নতির কাজ করার চেষ্টা করছি আমরা আশা করব ভবিষ‌্যতে ওয়ালটন সেখানেও হাত বাড়িয়ে দেবে।’

১১ দল নিয়ে ঢাকা লিগ শুরু হবে মঙ্গলবার (১৫ মার্চ) থেকে। মিরপুর ও বিকেএসপির দুইটি মাঠে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে ঢাকার সেরা ক্লাবগুলো।

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার আসর ঢাকা লিগ। এবার শুরুতে জাতীয় দলের ক্রিকেটারদের পাওয়া যাবে না। তবে দক্ষিণ আফ্রিকা সফর শেষ করে সাকিব, তামিমরা প্রত‌্যেকে নিজেদের ক্লাবে যোগ দেবেন। ফলে মাঠের লড়াইয়ে থাকবে উত্তেজনা, রোমাঞ্চ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৪ মার্চ

Back to top button