ফুটবল

ওসাসুনার জালে বার্সার এক হালি গোল

স্প্যানিশ লা-লিগার খেলায় রবিবার রাতে দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে এক অসাধারণ জয় তুলে নিয়েছে জায়ান্ট ক্লাব বার্সেলোনা। ক্যাম্প ন্যূতে অনুষ্ঠিত ম্যাচে ওসাসুনার জালে এক হালি গোল দিয়েছে জাভি হার্নান্দেসের শিষ্যরা। ম্যাচটি জিতেছে ৪-০ গোলের বড় ব্যবধানে। আর এই জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে বার্সেলোনা।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই আধিপত্য ধরে রেখে খেলতে থাকে বার্সেলোনা। আর পুরো ম্যাচের ৭৩ শতাংশ সময় বল ছিল স্বাগতিকদের কাছে। অন্যদিকে ওসাসুনার খেলোয়াড়দের কাছে ছিল মাত্র ২৭ শতাংশ সময়। আর প্রতিপক্ষের গোলবার বরাবর নয়টি শট নিতে সক্ষম হয়েছে বার্সেলোনা্ সেখানে ওসাসুনার ফুটবলাররা মাত্র তিনবার শট নিতে পেরেছে।

গোলের সূচনা চতুর্দশ মিনিটে ফেররানের সফল স্পট কিকে। ডি-বক্সে গাভিকে ওসাসুনার ডিফেন্ডার নাচো ভিদাল ফেলে দিলে পেনাল্টিটি দিয়েছিলেন রেফারি।

ছয় মিনিট পর ফেররান ব্যবধান দ্বিগুণ করেন। দেম্বেলের দারুণ থ্রু বল ডি-বক্সে পেয়ে আগুয়ান গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে ঠিকানা খুঁজে নেন গত ডিসেম্বরে ম্যানচেস্টার সিটি থেকে কাম্প নউয়ে আসা স্প্যানিশ ফরোয়ার্ড।

প্রথমার্ধের ২৭তম মিনিটে আরও একটি গোল পায় স্বাগতিকরা। এ সময় দেম্বেলের দেয়া পাশে সহজের দলের হয়ে তৃতীয় গোলটি করেন পিয়েরে আবেমেয়াং। প্রথমার্ধ শেষ হয় ৩-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে ব্যবধান কমানোর জন্য মরিয়া হয়ে উঠে সফররত ওসাসুনা। গোলের বেশ কয়েকটি প্রচেষ্টাও চালায় দলটির আক্রমণভাগের ফুটবলাররা। কিন্তু গোলের দেখা পায়নি। উল্টো ম্যাচের ৭৫তম মিনিটে আরও একটি গোল খেয়ে বসে সফরকারীরা।

এ সময় দেম্বেলের পাসে বক্সের বাইরে থেকে পুসের প্রথম শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। তার ও দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে লক্ষ্যভেদ করেন তরুণ স্প্যানিশ মিডফিল্ডার। পরে আর কোনো গোল হয়নি। ফলে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়েন জাভির শিষ্যরা।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। ২৭ ম্যাচে এখন তাদের সংগ্রহ ৫১ পয়েন্ট। আর ২৮ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানে অবস্থা করছে ওসাসুনা। এদিকে ২৭ ম্যাচে সর্বোচ্চ ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান রিয়াল মাদ্রিদের। দুইয়ে থাকা সেভিয়ার সংগ্রহ ৫৬ রান।

সূত্র : ঢাকাটাইমস
এম এস, ১৪ মার্চ

Back to top button