ক্রিকেট

বিশ্বকাপে টানা ফিফটিতে রেকর্ড ফারজানার

হ্যামিল্টন, ১৪ মার্চ – নারী ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে অর্ধশতক হাঁকিয়ে ইতিহাস গড়েছিলেন ফারজানা হক পিঙ্কি। টাইগ্রেসদের হয়ে প্রথম ব্যাটার হিসেবে বিশ্বকাপের মঞ্চে ফিফটি করেছিলেন এই ব্যাটার।

নিউজিল্যান্ডের পর পাকিস্তানের বিপক্ষেও ফিফটির দেখা পেয়েছেন বাংলাদেশের এই ইনফর্ম ব্যাটার। টানা ফিফটিতে বাংলাদেশের হয়ে নতুন রেকর্ড গড়েছেন ফারজানা। টাইগ্রেসদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক বনে গেলেন ফারজানা।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে টাইগ্রেসদের পক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ রান ছিল রুমানা আহমেদের। এই ব্যাটার করেছিলেন ৯১৫ রান। দ্বিতীয় স্থানে থাকা ফারজানার নামের পাশে ছিল ৯০১ রান।

তবে পাকিস্তানের বিপক্ষে ফিফটি করে রুমানাকে পেছনে ফেলেন ফারজানা। পাকিস্তানের বিপক্ষে তিন নামা ফারজানা করেন ৭১ রান। এই ব্যাটারের মোট রান হলো ৯৭২ রান। এই ব্যাটারের অর্ধশতকে পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ ২৩৪ রান তোলে বাংলাদেশ।

এদিকে এর আগে সর্বোচ্চ ৯১৫ রান করা রুমানা পাকিস্তানের বিপক্ষে করতে পারেন মাত্র ১৬ রান। ৯৩১ রান নিয়ে ফারজানার কাছে জায়গা হারালেন এই ব্যাটার।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের পাশাপাশি সর্বোচ্চ ফিফটির মালিকও ফারজানা। ডানহাতি এই ব্যাটারের আছে ৯টি ফিফটি। বিশ্বকাপ ওয়ার্ম আপ ম্যাচেও পাকিস্তানের বিপক্ষে ৭১ রান করেন ফারজানা। এদিকে ফিফটির তালিকায় টাইগ্রেসদের হয়ে দ্বিতীয় স্থানে আছেন রুমানা। এই ব্যাটারের নামের পাশে আছে ৫টা ফিফটি।

সূত্র : আরটিভি
এম এস, ১৪ মার্চ

Back to top button