ফুটবল

এমবাপে-নেইমারের গোলে পিএসজির জয়

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে রিয়ালের কাছে হেরে বিদায় নিয়েছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। ওই হারের চারদিন পর আজ রোববার তারা ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে মাঠে নামে বোর্ডেয়াক্সের বিপক্ষে। ঘরের মাঠে কালিয়ান এমবাপে, নেইমার দ্য সিলভা ও লিয়েন্দ্রো পারদেসের গোলে ৩-০ ব্যবধানের জয় পেয়েছে পিএসজি। যদিও ম্যাচ শুরুর আগে নেইমার-মেসি-এমবাপেদের নিজেদের সমর্থকদের কাছ থেকেই দুয়ো শুনতে হয়েছে। তবে এই জয়ে ২৮ ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট সংগ্রহ করে ১৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচ থেকে ৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নিস।

ঘরের মাঠে ২৪ মিনিটে এগিয়ে যায় পিএসজি। এ সময় বামদিক থেকে মেসি বল বাড়িয়ে দেন জিওর্জিনিও উইনদামকে। তিনি আলতো টোকায় বাড়িয়ে দেন বক্সের মধ্যে যাওয়া এমবাপেকে। ফরাসি স্ট্রাইকারের নেওয়া জোরালো শট বোর্ডেয়াক্সের গোলরক্ষক গায়েতান পৌসিনের পায়ে লেগে জালে প্রবেশ করে। পৌসিন ভূপাতিত হন।

বিরতির পর গোল করেন দুয়ো শোনা নেইমারও। তার গোলটিরও উৎসে ছিলেন মেসি। ৫২ মিনিটের সময় মেসি বক্সের বাইরে থেকে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে ফাঁকায় থাকা আশরাফ হাকিমিকে। তিনি বল বাড়িয়ে দেন নেইমারকে। নেইমার বল জালে পাঠান।

৬১ মিনিটে ব্যবধান ৩-০ করেন পারদেস। এ সময় বক্সের মধ্যে বোর্ডেয়াক্সের রক্ষণভাগের খেলোয়াড়দের ভুল পাসে বল পেয়ে যান পারদেস। জটলার মধ্যে সুযোগ তৈরি করে জোরালো শটে জালে জড়ান তিনি।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। আর বোর্ডেয়াক্স মৌসুমের ১৪তম হারকে সঙ্গী করে মাঠ ছাড়ে। ২৮ ম্যাচ থেকে ২২ পয়েন্ট সংগ্রহ করে তারা আছে পয়েন্ট টেবিলের তলানিতে। ১৯৯১ সালের পর এই প্রথম তারা রেলিগেটেড হওয়ার দ্বারপ্রান্তে অবস্থান করছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৪ মার্চ

Back to top button