ভোলা

ভোলায় মজুদকৃত ৬২০০ লিটার ভোজ্যতেল জব্দ

ভোলা, ১৪ মার্চ – ভোলা শহরের স্টেডিয়াম সড়কে একটি বাড়িতে অভিযান চালিয়ে ৬ হাজার ২০০ লিটার ভোজ্য তেল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে মজুদকারী ব্যক্তির ২০ হাজার টাকা জরিমানা করাও হয়েছে।

রোববার রাতে ওই সড়কের ইউসুফ মহলে অভিযান চালিয়ে মজুদকৃত এই তেল উদ্ধার করে প্রশাসন। এসময় জব্দ তেলসহ গোডাউনটি সিলগালা করে মজুদকারীর জরিমানার রায় দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আকিব ওসমান।

ভোলা জেলার কৃষি বিপণন কর্মকর্তা মো. মোস্তফা সোহেল জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোলা পৌর ১ নম্বর ওয়ার্ডের ইউসুফ মহল নামে একটি বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় সেখানে রূপচাঁদা, ফরচুনসহ বিভিন্ন কোম্পানির ৫ হাজার ৯০৪ লিটার সয়াবিন, ৮০ লিটার সানফ্লাওয়ার ও ২১৬ লিটার সরিষার তেলসহ মোট ৬ হাজার ২০০ লিটার ভোজ্য তেল পাওয়া যায়। তেল মজুদ রাখার বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ডিলার মো. রাশেদুল আমিনকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আকিব ওসমান ডিলার রাশেদুল আমিনকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ১৯ (১ এর-ক) ধারায় ২০ হাজার টাকা অর্থদণ্ড করার পাশাপাশি মজুদ তেলসহ গোডাউটি সিলগালা করে দেন।

তিনি আরও জানান, ধারনা করা হচ্ছে ডিলার রাশেদুল আমিন এসব তেল বেশি দামে বাজারে বিক্রির উদ্দেশ্যে মজুদ করে রেখেছিলেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৪ মার্চ

Back to top button