জাতীয়

বিমানে অজ্ঞান হন পররাষ্ট্রমন্ত্রী, সিএমএইচে ভর্তি

ঢাকা, ১৪ মার্চ – বিমানেই জ্ঞান হারিয়ে ফেললেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তুরস্কের ইস্তাম্বুল থেকে ঢাকা ফেরার পথে বিমানের ভেতরেই অসুস্থ হয়ে পড়েন মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রীর এপিএস এমদাদ হক গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করে জানান, ‘মন্ত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে এখন তিনি ভালো আছেন। কোনো ঝুঁকির তেমন ভয় নেই। বর্তমানে তিনি চিকিৎসকের পর্যবেক্ষণে আছেন।’

জ্ঞান হারানোর পর বিমানেই প্রাথমিক চিকিৎসার দিয়ে বিকাল ৩ টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে তৎক্ষণাৎ তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে প্রথমে সংযুক্ত আরব আমিরাত গিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সেখান থেকেই আরেক বৈঠকে যোগ দিতে শুক্রবার তুরস্কের রাজধানী আঙ্কারায় যান তিনি। সেখান থেকেই ঢাকা ফিরছিলেন মন্ত্রী।

আব্দুল মোমেনের পরিবার সূত্রে জান যায়, দুবাইয়ে প্রচন্ড গরম ছিলো আর অন্যদিকে তুরস্কে ছিলো প্রচন্ড ঠান্ডা। তাপমাত্রার এই পরিবর্তনেই অসুস্থ হয়ে পড়েন। এছাড়াও ভ্রমণে তার ঠিকমতো ঘুম হয়নি। ঢাকায় ফেরার পথে টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটেই তিনি অজ্ঞান হয়ে পড়েন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৪ মার্চ

Back to top button