জাতীয়

সরকারের জন্যই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি: ফখরুল

ঢাকা, ১৩ মার্চ – দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য আওয়ামী লীগ সরকারকে দায়ী করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশ এখন দুর্বৃত্তদের আস্তানায় পরিণত করেছে বর্তমান সরকার। তারা অত্যন্ত যত্নসহকারে নিজের দলের দুর্বৃত্তদের লালন-পালন করে আসছে। আর বাংলাদেশে আইন, প্রশাসন ও বিচার সবকিছু সরকারের নিয়ন্ত্রণে বলে দুর্বৃত্তরা জনপদের পর জনপদ বিরোধী দলসহ সাধারণ মানুষের রক্ত ঝরাচ্ছে। দ্রব্যমূলের ঊর্ধ্বগতি ও আইনশৃঙ্খলার অবনতিসহ চারদিকে যে ভয়ানক নৈরাজ্য তৈরি হয়েছে- সেটির জন্য দায়ী বর্তমান আওয়ামী লীগ সরকার।

নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে না পেরে সাধারণ মানুষের আহাজারি আর হাহাকারে আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, মধ্যম ও নিম্ন আয়ের মানুষ অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। দু:শাসনের যাঁতাকলে পিষ্ট জনগণের কথা আড়ালে রাখার জন্যই সরকার নিজেদের ক্যাডারদের দিয়ে দেশব্যাপী সন্ত্রাসের পরিকাঠামো নির্মাণ করেছে।

গত ১১ মার্চ পটুয়াখালীতে আওয়ামী লীগের হামলা কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, গুরুতর আহত পটুয়াখালী জেলাধীন দুমকি উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আল-আমিন মাহমুদ নেসার, তার বড় ভাই লেবুখালী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহরাব মাস্টার এবং লেবুখালী ইউনিয়ন ছাত্রদল নেতা ইনসাফ শিকদারের আশু সুস্থতা কামনা করছি। আর এই হামলার সাথে জড়িত দুর্বৃত্তদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাই।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৩ মার্চ

Back to top button