বলিউড

অবসাদগ্রস্ত ছিলেন জ্যাকলিন, মুক্তি পেয়েছিলেন যেভাবে

মুম্বাই, ১৩ মার্চ – অভিনয় ছাড়াও পজিটিভ মনোভাবের জন্য অনুরাগীদের কাছে দারুণ জনপ্রিয় বলিউডের শ্রীলংকান সুন্দরী জ্যাকলিন ফার্নান্ডেজ। তবে ২০২০ সালে লকডাউনের মধ্যে একাকিত্বের ফলে অবসাদের শিকার হয়েছিলেন তিনি। সম্প্রতি, শিল্পা শেঠির টক শো-তে হাজির হয়ে সযত্নে লুকিয়ে রাখা ব্যক্তিগত জীবনের সেই কথা ফাঁস করলেন অভিনেত্রী।

সালমান খানের ‘কিক’ ছবির নায়িকা আরও জানান, ২০২০ সালে লকডাউনের সময়ে তার পরিস্থিতি এতটাই গুরুতর হয়েছিল যে, শেষমেশ তাকে এক মনোবিদের শরণাপন্ন হতে হয়েছিল। সেই মনোবিদের সাহায্যেই নাকি ওই কঠিন সময় পেরিয়ে আসতে সক্ষম হয়েছিলেন লংকান সুন্দরী।

এ প্রসঙ্গে জ্যাকলিন আরও জানান, এমন বহু মানুষ রয়েছেন যারা নিজের পরিবারের থেকে কর্মসূত্রে দূরে এবং একা থাকেন। এতটাই একা থাকেন যে, নিজেদের মনের কথা ভাগ করে নেওয়ার মতো কেউ থাকে না তাদের কাছে। জ্যাকলিনও তাদের দলে বলে জানান। তাছাড়া তিনি এমনিতে একটু চুপচাপ। লোকজনের সঙ্গে খুব বেশি মেশেন না। মিশলেও নিজের মনের কথা সবার কাছে প্রকাশ করতে পারেন না।

এই একাকিত্ব থেকেই অবসাদ গ্রাস করেছিল জ্যাকলিনকে। এক মনোবিদের সাহায্যে, তার পরামর্শে সেই কঠিন সময় থেকে যে বেরিয়ে এসেছেন, সে কথাও অকপটে স্বীকার করেছেন অভিনেত্রী। পাশাপাশি ও জানাতে ভোলেননি যে, বহু মানুষের মনেই এই ধারণা রয়েছে যে, মনোবিদের কাছে গেলে বুঝি কোনো লাভ হয় না। কিন্তু এই তথ্য একেবারেই ঠিক নয়।

সোশ্যাল মিডিয়ায় অনেক সময় জ্যাকলিনকে নিয়ে যখন বিদ্রুপ, নিন্দা, ট্রোলিং হয়- সেসব কীভাবে সামলান তিনি, তা নিয়েও মুখ খুলেছেন ‘বচ্চন পাণ্ডে’র নায়িকা। জানালেন, সে সব তিনি গুরুত্ব দেন না। সবসময় পজিটিভ চিন্তাভাবনার মধ্যে থাকার চেষ্টা করেন। সেইসঙ্গে জ্যাকলিন এটুকু বুঝেছেন যে, জীবনের কোনো খারাপ অভিজ্ঞতা কাউকে পুরোপুরি একজন খারাপ মানুষে পরিণত করে দিতে পারে না।

প্রসঙ্গত, ২০০ কোটি টাকার আর্থিক প্রতরণা মামলায় গ্রেপ্তার সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জ্যাকলিনের সম্পর্ক নিয়ে গত বছর জলঘোলা কম হয়নি সংবাদ মাধ্যমে। গত বছর এই মামলায় ইডির জেরার মুখেও পড়েছিলেন তিনি। বলিউড সুন্দরীর নামে সমনও জারি হয়েছিল।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে জানানো হয়েছিল, সুকেশের বিরুদ্ধে যে চার্জশিট ফাইল করেছে ইডি, সেখানে স্পষ্ট উল্লেখ রয়েছে, জ্যাকলিনের জন্য ১০ কোটি টাকা খরচ করেছেন তিনি। ২০২১ সালের জানুয়ারিতে পরিচয় দুজনের। এই স্বল্প সময়ের মধ্যেই জ্যাকলিনের দেখভালে এই বিপুল পরিমাণ টাকা উড়িয়েছেন হাজার হাজার কোটি টাকা প্রতরণার দায়ে অভিযুক্ত সুকেশ।

এম এস, ১৩ মার্চ

Back to top button