ফুটবল

২০০০তম গোলের ম্যাচে সহজ জয় লিভারপুলের

ম্যানচেস্টার ইউনাইটেডের পর দ্বিতীয় দল হিসেবে প্রিমিয়ার লিগে দুই হাজার গোলের মাইলফলক স্পর্শ করল ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। লিভারপুলের হয়ে দুই হাজারতম গোলটি করেন দলটির মিশরীয় তারকা মোহামেদ সালাহ।

নিজেদের দুই হাজারতম গোলের ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোপ অ্যালবিয়নের বিপক্ষে ২-০ ব্যবধানের সহজ জয় পায় অলরেডরা। এটি প্রিমিয়ার লিগে লিভারপুলের টানা অষ্টম জয়।

ব্রাইটনের মাঠে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণের পসরা সাজিয়ে বসেছিল লিভারপুল। ম্যাচে মোট ১৮টি আক্রমণ করে দলটি। এরমধ্যে ৯টি শটই রাখে গোলমুখে।

তবে ম্যাচে শুরুতে আক্রমণাত্মক খেলতে থাকে ব্রাইটনই। শুরুতেই টানা দুই আক্রমণে লিভারপুল গোলরক্ষক অ্যালিসনের পরীক্ষা নেয় স্বাগতিকরা। একটি শট লিভারপুলের এই ব্রাজিলিয়ান গোলরক্ষক ফিরিয়ে দেন। অন্যটি পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

এরপরই লিভারপুল প্রতি আক্রমণ শুরু করে। নিজেদের প্রথম প্রচেষ্টায় অবশ্য সাদিও মানে ব্যর্থ হলেও লিভারপুলকে ১৯তম মিনিটে এগিয়ে নেন লুইস দিয়াজ। প্রথমার্ধে আর কোনও গোল দেখেনি দুই দলের আর কেউই।

দ্বিতীয়ার্ধের ৫৬তম মিনিটে লিভারপুলকে ২-০ গোলের লিড এনে দেন সালাহ। পেনাল্টি থেকে লিভারপুলের হয়ে দুই হাজারতম প্রিমিয়ার লিগের গোলটি করেন এই মিশরীয়। এরপরে আরও কিছু আক্রমণ করলেও কোনও দলই আর গোলের দেখা পায়নি।

এই জয়ে প্রিমিয়ার লিগে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। সমান ম্যাচে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৯।

সূত্র : আরটিভি
এম এস, ১৩ মার্চ

Back to top button