জাতীয়

গণফোরামের কাউন্সিল অবৈধ

ঢাকা, ১২ মার্চ – ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের কাউন্সিল অবৈধ ও গণতন্ত্র বিরোধী বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে গণফোরামের একাংশ আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

এক প্রশ্নের জবাবে মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা পূর্বেই বলেছি- এই সম্মেলন সম্পূর্ণ অবৈধ ও গণতন্ত্র বিরোধী। তথাকথিত সম্মেলনে তাদের নিজেদের অন্তঃকোন্দল এবং ভাড়াটিয়া লোকজন দিয়ে সম্মেলন করার ব্যর্থতা ঘোচাতে অত্যন্ত সুকৌশলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে গণফোরাম ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, ঢাকা জেলা, যুব ফোরাম, মহিলা ফোরাম ও ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত মানববন্ধনে উপস্থিত নেতাকর্মীদের জড়ানোর চেষ্টায় লিপ্ত ছিল।

‘কিন্তু আমাদের সিনিয়র নেতারা তাদের পাতানো ফাঁদ থেকে তরুণ নেতাকর্মীদের বের করে আনতে সক্ষম হয়। শনিবার তথাকথিত সম্মেলনে কমিটি দিতে না পারাই প্রমাণ করে তারা নিজেদের ব্যর্থতা ঢাকতে আমাদের উপর দোষ চাপাচ্ছে।’

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী।

তিনি বলেন, আজ সকাল ১০টায় গণফোরাম ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, ঢাকা জেলা, মহিলা ফোরাম, যুব ফোরাম ও ছাত্র ফোরাম যৌথভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির লাগামহীন মূল্যবৃদ্ধি ও ভোজ্যতেল, গ্যাস ও পানির অযৌক্তিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন চলাকালীন সময়ে তথাকথিত কাউন্সিলের উদ্যোক্তারা মানববন্ধনে সমবেত ব্যাপক নেতাকর্মীর উপর বিতর্ক সৃষ্টি করে হামলা ও অশালীন আচরণ করে। কথিত ঘটনায় গণফোরামের কোন নেতা কর্মী জড়িত নয়। তথাকথিত কাউন্সিলে সমবেত কর্মীরাই তাদের নিজেদের অনৈক্যের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

সুব্রত চৌধুরী বলেন, আমরা গণফোরামের পক্ষ থেকে প্রেসক্লাব মিলনায়তনে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনায় দুঃখ প্রকাশ করছি এবং সকলকে গণফোরামকে বিভক্তির হাত থেকে রক্ষা করতে দেশব্যাপী সকল নেতাকর্মীকে গণফোরামের মূলধারার সাথে সম্পৃক্ত থেকে বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়ায় ও জনগণের দুঃখ-দুর্দশায় পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মহসীন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য আনসার খান, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম, সাংগঠনিক সম্পাদক মো. রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু প্রমুখ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১২ মার্চ

Back to top button