ক্রিকেট

সাকিবের দিকেই তাকিয়ে মোহামেডান

ঢাকা, ১২ মার্চ – বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের পর হঠাৎই সিদ্ধান্ত পরিবর্তন, সাকিব আল হাসান যাচ্ছেন দক্ষিণ আফ্রিকা সফরে। স্বাভাবিকভাবেই বাংলাদেশ ভক্ত ও সমর্থকদের খুশি হওয়ার কথা। প্রিয় তারকা দক্ষিণ আফ্রিকা যাবেন। সব অনিশ্চয়তার ঘোর অন্ধকার কেটে সাকিব দক্ষিণ আফ্রিকা খেলতে যাচ্ছেন এবং দুই সিরিজেই তিনি থাকবেন দলের সঙ্গে।

আজ শনিবার ভর দুপুরে শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি অফিসের নিচে দাঁড়িয়ে এ কথা স্বীকার করেছেন সাকিব এবং এরই মধ্যে জানা হয়ে গেছে তিনি আগামীকাল রোববার রাতেই দক্ষিণ আফ্রিকা উড়ে যাবেন।

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাকিবের সিদ্ধান্ত পাল্টে জাতীয় দলের হয়ে দক্ষিণ আফ্রিকা যাওয়ার খবরে বাংলাদেশ ভক্ত ও সমর্থকদের পাশাপাশি খুশি মোহামেডান সমর্থকরাও। তাদের বিশ্বাস, দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে হয়তো মোহামেডানের পক্ষে ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে মাঠে নামবেন সাকিব।

তবে মোহামেডান কর্তাদের কথায় পরিষ্কার, তারা পুরোপুরি আশ্বস্ত হতে পারছেন না। সিদ্ধান্ত পেতে সাকিবের দিকে তাকিয়ে তারা। সাকিবের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে সব কিছু। অর্থাৎ তিনি খেলতে চাইলেই খেলতে পারবেন প্রিমিয়ার লিগের সুপার লেগে।

মোহামেডান ক্রিকেট সম্পাদক সেলিম শাহেদও আশাবাদী। তবে এমন কথা জোর দিয়ে বলেননি যে সাকিব দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরে প্রিমিয়ার লিগ খেলবেনই।

সেলিম শাহেদের কথা, ‘সবার আগে দেশ। সাকিব জাতীয় দলের হয়ে খেলার জন্য দক্ষিণ আফ্রিকা যাবেন। এটাই বড় খবর। আমরা সবাই খুশি যে জাতীয় দলের হয়ে খেলতে সাকিব দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন।’

সাকিব যেহেতু বিসিবির দেয়া ছুটি ও বিশ্রাম না নিয়ে দক্ষিণ আফ্রিকায় যেতে রাজি হয়েছেন। তাহলে নিশ্চয়ই দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে প্রিমিয়ার লিগও খেলবেন?

এ সম্পর্কে সেলিম শাহেদের কথা, ‘হ্যাঁ আমরাও সে আশাই করি। আমাদেরও কায়মনো প্রত্যাশা, সাকিব জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফর শেষে দেশে ফিরে প্রিমিয়ার লিগ খেলবেন, সেটা আমাদেরও চাওয়া।’

তবে সেলিম শাহেদ কোনো রকম জোর করার পক্ষে নন। তার কথা, ‘আমার আশায় আছি সাকিবকে লিগে পাব। এখন পুরোটা নির্ভর করছে তার ওপর। সাকিব খেলতে চাইলে অবশ্যই খেলবো।’

এদিকে মোহামেডানের অন্যতম শীর্ষ কর্মকর্তা মাহবুব আনামও সরাসরি বলেননি, সাকিব মোহামেডানের হয়ে প্রিমিয়ার লিগ খেলবেনই। মাহবুব আনাম অবশ্য আজ সাকিবের সঙ্গে মোহামেডানের হয়ে খেলা নিয়ে কথা বলেছেন।

যদিও বিসিবির এ সিনিয়র পরিচালকও সাকিবের প্রিমিয়ার লিগ খেলার ব্যাপারে নিশ্চিত করে কোন তথ্য দিতে পারেননি। মাহবুব আনামের কথা, তারা (মোহামেডান) আশা করছেন সাকিব প্রিমিয়ার লিগ খেলবেন। তবে তিনি যোগ করেন, ‘এর আগে মোহামেডানকে আগে সুপার লিগে উঠতে হবে।’

মাহবুব আনামের শেষ কথা হলো, দল সুপার লিগে উঠলে তবেই না সাকিবের খেলার প্রশ্ন। আগে মোহামেডান সুপার লিগে উঠুক। তারপর সাকিবের খেলা না খেলা নির্ভর করছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১২ মার্চ

Back to top button