অপরাধ

ভোজ্য তেল মজুদ করে ধরা খেলেন সাবেক সরকারি কর্মকর্তা

ঢাকা, ১২ মার্চ – কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অবসরপ্রাপ্ত কর্মকর্তা মো. লায়েকুজ্জামান। রমজানে ভোজ্য তেলের বাড়তি দাম পাওয়ার লোভে তিনি ৫১২ লিটার সয়াবিন তেল মজুদ করেছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি।

পুলিশ রাজধানীর মোহাম্মদপুরে লায়েকুজ্জামানের নিজের ও শ্বশুরবাড়িতে অভিযান চালিয়ে এসব তেল জব্দ করেছে। পরে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে রাজধানীর মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ।

লায়েকুজ্জামানকে শুক্রবার রাতে তেলসহ আটকের পর শনিবার পুলিশের তেজগাঁও বিভাগের ডিসির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় পুলিশ।

তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার জানান, লায়েকুজ্জামান বৈধ কোনো ডিলার নন, তিনি ভোজ্য তেলের ব্যবসায়ীও নন। শুধু রমজানে বেশি লাভের আশায় ব্যক্তিগতভাবে ৬ দিন ধরে বিভিন্ন জায়গা থেকে এই ভোজ্য তেল সংগ্রহ করেন।

ডিসি বলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক এই কর্মকর্তা লালমাটিয়ার একটি ফ্ল্যাটে থাকেন। এর পাশেই তার শ্বশুরের বাসাটিও তিনি দেখাশোনা করেন। সেই বাসাতেই তিনি বিভিন্ন সময়ে সংগ্রহ করা তেল মজুদ করেন।

ডিসি বিপ্লব বলেন, লায়েকুজ্জামান জানিয়েছেন, বর্তমানে ভোজ্য তেলের বাড়তি দামের বিষয়টি মাথায় রেখে রমজানে আরও দাম বাড়বে, সে চিন্তা করে অতিরিক্ত লাভের আশায় এত তেল মজুদ করেন তিনি।

সূত্র: সমকাল
এম ইউ/১২ মার্চ ২০২২

Back to top button