দক্ষিণ এশিয়া

দিল্লির বস্তিতে আগুন: নিহত ৭

নয়াদিল্লি, ১২ মার্চ – ভারতের দিল্লির গোকুলপুরি এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারিয়েছে ৭ জন বলে জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লির গোকুলপুরী এলাকার এক বস্তিতে শুক্রবার মাঝরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘুমের মধ্যেই মারা গেছেন সাত জন। এছাড়াও আহত আরও কয়েক জন। ঘটনাস্থল থেকে পরে ওই সাতটি মৃতদেহ উদ্ধার করেছে দমকল বাহিনীর কর্মীরা।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, রাত ১টার দিকে বস্তিতে আগুন লাগলে সেই আগুন মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে। সেসময় ঘুমে আচ্ছন্ন ছিলেন বস্তিবাসীরা। আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর ১৩টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু তারা পৌঁছানোর আগেই আগুনে বেশ কিছু বাড়ি ভস্মীভূত হয়ে গিয়েছিল।

দিল্লির দমকল বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার রাতে ১টার দিকে আগুন লাগার পর আগুন লাগার পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থলে হাজির হয়। দমকল বাহিনীর কর্মীরা প্রায় তিন ঘণ্টার চেষ্টায় ভোর প্রায় ৪ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে আগুনে ঝলসানো সাতটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও আগুনে বস্তির ৬০ টি ঘর পুড়ে গেছে বলেও জানানো হয়েছে কর্তৃপক্ষ থেকে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ সম্পর্কে কিছু জানাতে পারেনি দমকল বাহিনী বা পুলিশ প্রশাসন। অগ্নিকাণ্ড এবং মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১২ মার্চ ২০২২

Back to top button