অন্যান্য

ইন্দোনেশিয়াকে ৭ গোলে উড়িয়ে এএইচএফ কাপ শুরু বাংলাদেশের

জাকার্তা, ১২ মার্চ – এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপ হকিতে দারুণ জয় দিয়ে আসর শুরু করল বাংলাদেশ। জাকার্তায় নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে উড়িয়ে দিয়েছে জিমি-আশরাফুলরা। লাল সবুজ জার্সিধারীদের হয়ে জোড়া গোল করেন খোরশেদ।

এর আগে শুক্রবার (১১ মার্চ) ইন্দোনেশিয়ার জাকার্তায় জিবিকে স্টেডিয়ামে অনুষ্ঠিত বি-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়েছেন কোচ গোপীনাথন কৃষ্ণমূর্তির শিষ্যরা। বাংলাদেশের হয়ে খোরশেদুর রহমান দু’টি এবং আরশাদ হোসেন, সোহানুর রহমান, পুস্কর ক্ষিসা মিমো, রাসেল মাহমুদ জিমি ও রোমান সরকার একটি করে গোল করেন।

প্রথম কোয়ার্টারের শেষ দিকে পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশকে ১-০ গোলে এগিয়ে দেন খোরশেদুর রহমান। দ্বিতীয় কোয়ার্টারে আরশাদ হোসেন ব্যবধান দ্বিগুণ করার পর রিভার্স হিটে ব্যবধান ৩-০ করেন সোহানুর রহমান সবুজ। ২৭ মিনিটে খোরশেদ পেনাল্টি কর্নার থেকে স্কোরলাইন ৪-০ করেন।

৪৯ মিনিটে সারোয়ারের হিটে গোলকিপারকের সামনে থাকা পুস্কর ক্ষীসা মিমো ফ্লিকে ব্যবধান আরও বাড়ান (৫-০)। ৫৫ মিনিটে রাসেল মাহমুদ জিমি ও রোমান সরকারের দুই গোলে ৭-০ গোলে এগিয়ে গিয়ে বড় জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের।

শেষ দিকে দুই গোল করে ব্যবধান কমায় ইন্দোনেশিয়া। পেনাল্টি স্ট্রোক থেকে আরদাম ও আসাসি আহদাম ফিল্ড গোল করেন। তাতে ৭-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এ জয়ের ফলে ১২৯২ দিন পর আন্তর্জাতিক হকি ম্যাচে জয় পেল বাংলাদেশ। সর্বশেষ জয়টি ছিল ২০১৮ এশিয়ান গেমসে ২৬ আগস্ট থাইল্যান্ডের বিপক্ষে।

এর আগে বাংলাদেশ সর্বশেষ তিনবার চ্যাম্পিয়ন হয়েছিল এই টুর্নামেন্টে। ২০০৮, ২০১২ ও ২০১৬ সালে টানা তিনবার আসরটিতে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এবারের আসরে বাংলাদেশের প্রতিপক্ষ ইন্দোনেশিয়া, ওমান, ইরান ও সিঙ্গাপুর।

এর মধ্যে ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রথমবার খেলল জিমিরা। আর ম্যাচটি জয়ে স্মরণীয় করে রাখল বাংলাদেশ। ইরানের বিপক্ষে খেলার অভিজ্ঞতা নেই বাংলাদেশের। আগামী ১৪ মার্চ ওমান, পরদিন ইরান এবং ১৭ মার্চ গ্রুপের শেষ ম্যাচে সিঙ্গাপুরের মুখোমুখি হবে বাংলাদেশ। এশিয়ান হকি ফেডারেশন কাপের লড়াইয়ে শীর্ষে থাকা দুই দল আগামী এশিয়া কাপের মূল পর্বে খেলার সুযোগ পাবে।

সূত্র : সময় নিউজ
এন এইচ, ১২ মার্চ

Back to top button