বলিউড

কবে আসছে ‘বাহুবলি ৩’, মুখ খুললেন প্রভাস

হায়দ্রাবাদ, ১২ মার্চ – ভারতীয় ছবির ইতিহাসে অন্যতম দর্শকপ্রিয় সিনেমা ‘বাহুবলি’। এই সিরিজের প্রথম সিনেমা ‘বাহুবলি: দ্য বিগিনিং’ এর পর দ্বিতীয় কিস্তি ‘বাহুবলি: দ্য কনক্লুশান’ দেখার জন্য অধীর আগ্রহে ছিল দর্শকমহল। এস এস রাজামৌলি পরিচালিত সিনেমাটি সারা বিশ্বে ১৫০০ কোটি টাকার ব্যবসা করেছে। এই সিনেমার মাধ্যমেই সিনে পাড়ায় নিজের জায়গা শক্ত করেছেন দক্ষিণী মেগাস্টার প্রভাস। এবার ‘বাহুবলি ৩’-র বিষয়ে মুখ খুলেছেন নায়ক।

প্রভাস জানান, ”যদি ‘বাহুবলি ৩’ তৈরিও হয়, তা নিঃসন্দেহে একটি সময় সাপেক্ষ প্রজেক্ট হবে। সিনেমাটি বানাতে বেশ সময় লাগবে। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল যে, ‘বাহুবলি ৩’ সিনেমাটি আদৌ তৈরি হবে কি না, সেটি মোটেও আমার ওপর নির্ভরশীল নয়। এই বিষয়ে একমাত্র সিদ্ধান্ত নিতে পারেন পরিচালক এস এস রাজামৌলি।”

তিনি আরও বলেন, ‘বাহুবলি সিরিজটি আমার যে হৃদয়ের সব থেকে কাছের, এ নিয়ে নতুন করে কিছু বলার নেই। এই সিরিজটি আমার কেরিয়ারে যে ছাপ রেখে গেছে তা অন্য কোনও কিছুর সঙ্গেই তুলনীয় নয়। আমি সত্যিই জানি না এই সিরিজের তিন নম্বর সিনেমাটি তৈরি হবে কি না। এই মুহূর্তে যে হচ্ছে না, এটাও ঠিক। তবে হ্যাঁ, যদি কোনওদিন পরিচালক এই সিরিজের পরবর্তী সিনেমাটি তৈরি করতে ইচ্ছুক হন, তবেই হবে, না হলে নয়।’

এদিকে ২০১৮ সালে ভারতীয় গণমাধ্যম সূত্রের খবর, দর্শকদের আগ্রহ বিবেচনা করে ‘বাহুবলি’র তৃতীয় পর্ব বানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন নির্মাতা। তবে সেটি বাহুবলির সিক্যুয়াল নয়, তৈরি হবে প্রিক্যুয়েল। অর্থাৎ এর আগে ‘বাহুবলি: দ্য বিগিনিং’, ‘বাহুবলি: দ্য কনক্লুশান’ মুক্তি পেয়েছে। এরপর আসবে ‘বাহুবলি: বিফোর দ্য বিগিনিং’।

তখন আরও জানা গেছে, তৃতীয় পর্ব সিনেমার আকারে নয়, ওয়েব সিরিজের আকারে আসবে। এটি দেখা যাবে নেটফ্লিক্স-এ। রাজমাতা শিবগামী দেবীর উত্থান এবং মাহিশমতী সাম্রাজ্য ও তার রাজনীতি নিয়ে তৈরি হবে সিনেমাটি। নাম রাখা হয়েছে ‘দ্য রাইস অব শিবগামী’। আনন্দ নীলকান্তের লেখা বই থেকে অনুপ্রাণিত হয়ে ওয়েব সিরিজটি তৈরি হবে।

সে সময় ‘বাহুবলি’র প্রিক্যুয়েল নিয়ে পরিচালক রাজামৌলি জানিয়েছিলেন, ‘নেটফ্লিক্সের এই উদ্যোগে আমি ভীষণ খুশি। এতে বাহুবলি সিরিজটি আরও অনেক বড় এবং মহাকাব্যের আকারে বিশ্বের দরবারে তুলে ধরা সম্ভব হবে। যেটা সিনেমার গল্পকার হিসেবে আমার কাছে ভীষণ আনন্দের। এতে মহাকাব্যে আরও অনেক নাটকীয় মোড় তুলে ধরা সম্ভব হবে।’

কিন্তু ওয়েব সিরিজে সিনেমার নায়ক প্রভাসকে দেখা যাবে না। কেননা ওয়েব সিরিজে শিবগামী দেবীর ছেলেবেলা তুলে ধরা হবে। তবে আদৌ ‘বাহুবলি ৩’ আসবে কিনা সেটি স্পষ্ট নয়। সময়ের সঙ্গেই সেই উত্তর জানা যাবে।

এন এইচ, ১২ মার্চ

Back to top button