ব্রাহ্মণবাড়িয়া

‘নাপা সিরাপ’ খেয়ে ২ ভাইয়ের মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া, ১১ মার্চ – ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে জ্বরের সিরাপ সেবনে ইয়াছিন খান (৭) ও মোরসালিন খান (৫) নামে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) রাতে উপজেলার দূর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

তারা উপজেলার দূর্গাপুর গ্রামের ইটভাটা শ্রমিক সুজন খানের ছেলে।
ইয়াসিন খান স্থানীয় দূর্গাপুর প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। লিমা-সুজন দম্পতির আর কোনো সন্তান নেই।

পরিবারের সদস্যরা জানান, গত দু’দিন ধরে ছোট ছেলে মোরসালিনের জ্বর ছিল। এর আগে থেকেই বড় ছেলে ইয়াসিন খানেরও জ্বর ছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় শিশুদের মা লিমা বেগম তার শাশুড়িকে বাড়ির পাশের বাজারে মাঈন উদ্দিনের ওষুধের দোকান “মা ফার্মেসি” থেকে নাপা সিরাপ আনতে বলেন। শিশুদের দাদি সিরাপ এনে লিমার কাছে দেন। এসময় লিমা তার ছেলেদের নাপা সিরাপ সেবন করান। এর কিছুক্ষণ পরই দুই শিশুই বমি করতে শুরু করে এবং অস্বস্তি বোধ করতে থাকে। অবস্থার অবনতি হলে তাদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে শিশু দু’টিকে জেলা সদর হাসাপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই তাদের বাড়ি পাঠিয়ে দেন। বাড়িতে নিয়ে আসার পর রাত ৯টায় ইয়াসিন খানের মৃত্যু হয়। আর রাত সাড়ে ১০টায় ছোট ভাই মোরসালিনরও মৃত্যু হয়। ঘটনার পর থেকেই মা ফার্মেসির মালিক মাঈন উদ্দিন পলাতক। তবে সিরাপটির মোড়কে ২০২৩ সাল পর্যন্ত মেয়াদ লেখা রয়েছে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান জানান, সকালে শিশু দু’টির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সিরাপটি জব্দ করা হয়েছে। তবে ফার্মেসির মালিক পলাতক।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১১ মার্চ ২০২২

Back to top button