নারায়নগঞ্জ

নারায়ণগঞ্জের উন্নয়নে ঐক্যবদ্ধ থাকতে হবে: স্থানীয় সরকারমন্ত্রী

নারায়ণগঞ্জ, ১১ মার্চ – নারায়ণগঞ্জের উন্নয়নের জন্য সকল জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতা এবং সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ থেকে সমন্বয় করে কাজ করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সফরে এসে সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্মিত চারুকলা ইন্সটিটিউট ভবন উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। এরআগে মন্ত্রী নগর ভবনে আয়োজিত নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের সাথে মতবিনিময় এবং সিটি কর্পোরেশনের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা সভা করেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জ দেশের একটি গুরুত্বপূর্ণ শহর। অর্থনীতি, সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্যসমৃদ্ধ একটি সম্ভাবনাময় শহর। মেয়র-কাউন্সিলররা, সরকারি কর্মকর্তা নগরবাসীকে সাথে নিয়ে এই সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে হবে। এই শহর যেন অপরিকল্পিতভাবে গড়ে না উঠে সে ব্যাপারে সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর, জেলা প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনী, সাধারণ নাগরিকসহ সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে হবে।

প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে আরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে তাজুল ইসলাম বলেন, আইনের ঊর্ধ্বে কেউ নয়। কোনো ভাবেই অন্যায়কে প্রশ্রয় দেয়া যাবে না। কে কার লোক এসব বিবেচনায় না নিয়ে আইনের প্রয়োগ করতে হবে। কেউ যদি জননিরাপত্তার বিঘ্ন ঘটানোর চেষ্টা করে তাদেরকে শক্ত হাতে প্রতিহত করতে হবে।

নারায়ণগঞ্জের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন ও অবহিত হয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষ চিনতে ভুল করেন না। তিনি যোগ্য মানুষের হাতে নারায়ণগঞ্জ শহরের উন্নয়ন এবং মানুষের ভাগ্য তুলে দিয়েছেন এবং মেয়র সেই প্রতিদান ও আস্থার প্রমাণ দিচ্ছেন।

এরআগে নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী বলেন, জনপ্রতিনিধিদের সাথে সকল শ্রেণী-পেশার মানুষের সম্পর্ক তৈরি হয়। জনগণ তখনই সরকারকে রাজস্ব দিবে যখন তার সক্ষমতা তৈরি হবে। আর সেই সক্ষমতা তৈরির কাজটি করতে হবে জনপ্রতিনিধিদের। মানুষকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে পারলে সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পাবে। দেশ এগিয়ে যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভী, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১১ মার্চ

Back to top button