ক্রিকেট

ক্যারিবীয়দের ব্যাটিং বিপর্যয় ঠেকালেন হোল্ডার-বোনার

অ্যান্টিগা, ১০ মার্চ – ইংল্যান্ডের বিশাল সংগ্রহ গড়ার পথ আটকে দিয়েছিলেন ক্যারিবীয় বোলাররা। এরপর জবাব দিতে নেমে ভালো শুরু পেলেও মাঝে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় উইন্ডিজ। তবে দলের বিপদে ব্যাট হাতে রুখে দাঁড়ান স্বাগতিকদের দুই মিডল অর্ডার ব্যাটার জেসন হোল্ডার ও এনক্রুমাহ বোনার।

সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন বুধবার অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ড স্টেডিয়ামে ইংলিশদের প্রথম ইনিংস থেমেছে ৩১১ রানে। জবাবে দিন শেষে নিজেদের প্রথম ইনিংস ৪ উইকেট হারিয়ে ২০২ রান তুলেছে ক্যারিবীয়রা। এখনও স্বাগতিকরা ১০৯ রানে পিছিয়ে।

৬ উইকেট হারিয়ে ২৬৮ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নামা ইংল্যান্ড আজ খুব বেশিদূর যেতে পারেনি। আগের দিন ১০৯ রানে অপরাজিত থাকা ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো এদিন থেমেছেন ১৪০ রান করে। তবে ২৪ রান নিয়ে এদিন ব্যাট করতে নেমে ক্রিস ওকস ৪ রান যোগ করেই ড্রেসিংরুমে ফিরে গেছেন। বাকি ৩ উইকেট পটাপট তুলে নিয়েছেন ক্যারিবীয় বোলাররা। বল হাতে উইন্ডিজের জেয়ডেন সিলস ৪ উইকেট তুলে নিয়েছেন। এছাড়া কেমার রোচ, জেসন হোল্ডার ও আলঝারি জোসেপ ২টি করে উইকেট ঝুলিতে পুরেছেন।

জবাবে দুই ওপেনার জন ক্যাম্পবেল ও ক্রেইগ ব্র্যাফেটের ব্যাটে দারুণ শুরু পায় উইন্ডিজ। দুজনে মিলে তুলে ফেলেন ৮৩ রান। ওভারটনের বলে ব্যক্তিগত ৩৫ রানে ক্যাম্পবেল বিদায় নিলে ভাঙে এই জুটি। এরপর অধিনায়ক ব্রাফেট ফিফটি তুলে নিলেও ইনিংস বড় করতে পারেননি। মার্ক উডের শিকার হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৫৫ রান। এরপর ২৬ রানের ব্যবধানে আরও ২ উইকেট হারিয়ে ফেলে ক্যারিবীয়রা। সেখান থেকে ইনিংসের হাল ধরেন বোনার ও হোল্ডার। এর মধ্যে হোল্ডার ৪৩ রানে এবং বোনার ৩৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তাদের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৭৫ রান। বল হাতে ইংল্যান্ডের ক্রিস ওকস, ক্রেইগ ওভারটন, মার্ক উড এবং বেন স্টোকস ১টি করে উইকেট নেন।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ১০ মার্চ

Back to top button