ফুটবল

ইউক্রেনকে সাহায্য করতে এগিয়ে আসছে মেসির পিএসজি

ইউক্রেনকে সাহায্য করার উদ্যোগ নিয়েছে লিওনেল মেসির ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ইউক্রেনের শিশুদের সাহায্য করতে ফরাসি এই ক্লাবটি জরুরি ভিত্তিতে অর্থ সাহায্য তুলছে।

রাশিয়ার আগ্রাসনের শিকার ইউক্রেনীয়দের পাশে থাকার এবং সমর্থন দেওয়ার কথা জানিয়েছে পিএসজি। ৯০০০ ইউক্রেনীয় শিশুদের জন্য জরুরি সাহায্য পাঠানোর পরিকল্পনা করছে ফরাসি এই ক্লাবটি। প্রতিটি শিশুর জন্য গুঁড়া দুধ, যবের পুডিং, ডায়পার, ওয়াইপ, সাবান, স্কিন কেয়ার এবং প্যারাসিটামল পাঠাবে মেসির ক্লাব।

ইউক্রেনীয় পরিবার এবং তাদের সন্তানদের সবচেয়ে জরুরি প্রয়োজনে সাড়া দেওয়ার জন্য ‘সেকোরস পপুলায়ার ফ্রাঙ্কাইস’-এর মাধ্যমে ইউক্রেনের সীমান্তবর্তী দেশগুলো থেকে কিটগুলো ক্রয় করবে পিএসজি। পিএসজি গত ছয় বছর ধরে সেকোরস পপুলায়ার ফ্রাঙ্কাইসদের সঙ্গে কাজ করছে। এই মুহূর্তে ৫০ হাজার ইউরো অর্থ সাহায্য করেছে ক্লাবটি। এর আগে পিএসজি সেইন্ট-এতিয়েনের বিপক্ষে ম্যাচের শুরুতে ‘পিস ফর অল’ (সবার জন্য শান্তি) ব্যানার নিয়ে মাঠে নামে।

এই বিষয়ে পিএসজির অ্যান্ডোমেন্ট ফান্ডের সহকারি পরিচালক সাবরিনা ডেলানোয় বলেন, ‘আমাদের লক্ষ্য জরুরি ভিত্তিতে যেসব শিশুদের সাহায্য প্রয়োজন তাদের উপকারে পাশে থাকার। এই মুহূর্তে ইউক্রেনের অবস্থা মারাত্মক ভয়াবহ এবং আমরা তাদের সরাসরি সাহায্য করতে পেরে আনন্দিত।’

সূত্র : আরটিভি
এম এস, ০৯ মার্চ

Back to top button