জাতীয়

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ : গয়েশ্বর

ঢাকা, ০৮ মার্চ – নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

মঙ্গলবার (৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশে গৃহযুদ্ধের আশঙ্কা প্রকাশ করে গয়েশ্বর বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে গেছে। মিথ্যা মামলা দিয়ে অনেককে জেলে নেওয়া হয়েছে। হয়তো আমাদেরও জেলে দেবেন, সাজা দেবেন, তারপরও সরকারের শেষ রক্ষা হবে না এটা গ্যারান্টি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, এখনো সময় আছে, বেলা থাকতে ঘরে যান, সময় থাকতে আত্মসমর্পণ করুন। দেশে যদি থাকতে চান তাহলে দেশবাসীর কাছে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চান। সোজা কথায় ক্ষমতা ছেড়ে দিন, গণতন্ত্রের পথে আসুন।

যুবদলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, মরার জন্য প্রস্তুত হও। চলমান আন্দোলন লড়াই-সংগ্রামের মাঝপথে ছেড়ে চলে যাবে না। বিজয় নিশান উড়াতে হবে।

যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) ফজলুল হক মিলনসহ যুব দলের নেতারা।

যুবদলের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে সকাল দশটা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা প্রেস ক্লাবের সামনে জড়ো হতে থাকেন। নেতাকর্মীদের উপস্থিতিতে এসময় প্রেস ক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ থাকে।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৮ মার্চ

Back to top button