ইউরোপ

ইউক্রেনের বেকারিতে রুশ হামলা, নিহত ১৩

কিয়েভ, ০৮ মার্চ – ইউক্রেনের মাকারিভ শহরের একটি বেকারিতে রুশ বাহিনী হামলা চালালে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। রাজধানী কিয়েভ থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরবর্তী শহর মাকারিভের একটি শিল্প বেকারিতে রুশ বাহিনীর হামলায় এই প্রাণহানির এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ইউক্রেনের কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যম এক প্রতিবেদনে পাওয়া যায়, মাকারিভ শহরের জরুরি সেবা বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার (৭ মার্চ) রাশিয়ার চালানো ঐ হামলার সময় অন্তত ৩০ জনের মতো মানুষ বেকারিতেই ছিলেন। তাদের ভেতর থেকে হামলায় অন্ততপক্ষে ১৩ জন নিহত হয়েছেন। হামলার পর ধ্বংসস্তুপের নিচে থেকে ৫ জনকে উদ্ধার করা হয় বলেও জানানো হয়েছে।

অবশ্য ইউক্রেন কর্তৃপক্ষ ব্যতীত অন্যান্য সংস্থা বা কোনো গণমাধ্যম থেকে এই হামলার সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

গত প্রায় দুই সপ্তাহজুড়ে ইউক্রেনে রুশ বাহিনীর সামরিক অভিযান প্রাণ হারিয়েছেন বহু সংখ্যক নিরীহ মানুষ। এছাড়াও জাতিসংঘের তথ্যমতে ইউক্রেন ছেড়ে প্রায় ১৭ লাখ বাসিন্দা পালিয়েছেন প্রতিবেশী দেশগুলোতে। ইউক্রেনের প্রতিটা শহর-বন্দর এখন কার্যত ধ্বংসস্তুপে রূপ নিয়েছে।

চলমান সংঘাত নিরসনে তৃতীয়বারের মতো বৈঠকে বসেছিলো দুই দেশের প্রতিনিধি দল। বেলারুশের সীমান্তে হওয়া এই বৈঠক শেষে আগের চেয়ে কিছুটা অগ্রগতি হয়েছে বলে জানায় দুই দেশের প্রতিনিধিরাই। এদিকে আবার আজ চতুর্থবারের মতো বৈঠকে বসতে চলেছে দেশ দুইটি। নেবার তুরস্ক হতে যাওয়া এই বৈঠকে উপস্থিত থাকবেন দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৮ মার্চ

Back to top button