ফুটবল

চার মাস পর আর্জেন্টিনার স্কোয়াডে লিওনেল মেসি

গত নভেম্বরে ব্রাজিলের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের সে ম্যাচের পর লম্বা সময় জাতীয় দলের বাইরে ছিলেন তিনি। অবশেষে চার মাস পর আবার জাতীয় দলের স্কোয়াডে ফিরেছেন মেসি।

বিশ্বকাপ বাছাইপর্বের সামনের দুই ম্যাচের জন্য আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি ৪৪ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন। ভেনেজুয়েলা ও ইকুয়েডরের বিপক্ষে সেই ম্যাচগুলোর জন্য মেসিসহ তরুণ কিছু ফুটবলারকে ডেকেছেন স্কালোনি।

প্রথমবারের মতো স্কোয়াডে ডাক পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ১৭ বছর বয়সী গ্যারাঞ্চো। স্পেনে জন্ম নেওয়া এই ফুটবলারের মা আর্জেন্টাইন বলে এই মেসির দলে ডাক পেয়েছেন এই টিনেজার।

গ্যারাঞ্চো ছাড়াও টিনেজার লাজিওর লুকা রোমেরো এবং ও জুভেন্টাসের মাতিয়াস সুলেকেও রাখা হয়েছে প্রাথমিক দলে। এদিকে ইতালির হয়ে যুব ফুটবল খেলা ভ্যালেন্তিন ও ফ্র্যাঙ্কো কারবোনিকেও ডেকেছেন স্কালোনি।

গত জানুয়ারিতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কলোম্বিয়া ও চিলির বিপক্ষে দলে ছিলেন না মেসি। ম্যাচ দুটিতে অবশ্য আর্জেন্টিনা যথাক্রমে ১-০ এবং ২-১ ব্যবধানে জিতেছে। আর্জেন্টিনা বর্তমানে ২৯ ম্যাচ ধরে অপরাজিত আছে।

৪৪ জনের প্রাথমিক স্কোয়াড:

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), হুয়ান মুসো (আতালান্তা), এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), এস্তেবান আন্দ্রাদা (মন্টেরি), হেরোনিমো রুলি (ভিলারিয়াল)।

ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল (সেভিয়া), নাহুয়েল মলিনা (উদিনেস), হুয়ান ফয়েথ (ভিলারিয়াল), লুকাস মার্টিনেজ কোয়ার্তা (ফিওরেন্টিনা), হেরমান পেজ্জেলা (রিয়েল বেটিস), নিকোলাস ওতামেন্ডি (বেনফিকা), ক্রিশ্চিয়ান রোমেরো (টটেনহ্যাম হটস্পার), লিয়ান্দ্রো মার্টিনেজ (আয়াক্স), নেহুয়েন পেরেজ (উদিনেস), নিকোলাস টালিয়াফিকো (আয়াক্স), মার্কোস অ্যাকুইনা (সেভিয়া)।

মিডফিল্ডার: রদ্রিগো ডি পল (অ্যাটলেটিকো মাদ্রিদ), জিওভানি লো চেলসো (ভিলারিয়াল), গিদো রদ্রিগেজ (রিয়েল বেটিস), ম্যানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম), নিকোলাস গঞ্জালেস (ফিওরেন্টিনা), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), লুকাস ওক্যাম্পোস (সেভিয়া), এমিলিয়ানো বুয়েন্দিয়া (অ্যাস্টন ভিলা), অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (ব্রাইটন), আলেহান্দ্রো পাপু গোমেজ (সেভিয়া), এসকিয়েল পালাসিওস (বেয়ার লেভারকুসেন), রবার্তো পেরেইরা (উদিনেস), নিকোলাস পাজ (রিয়েল বেটিস), টিয়াগো জেরালনিক (ভিলারিয়াল), ভালেন্তিন কারবোনি (ইন্টার মিলান), লুকা রোমেরো (ল্যাজিও)।

ফরোয়ার্ড: লাওতারো মার্টিনেজ (ইন্টার), অ্যাঞ্জেল কোরেয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ), জুলিয়ান আলভারেজ (নদীর প্লেট), হোয়াকিন কোরেয়া (ইন্টার মিলান), আনহেল ডি মারিয়া (পিএসজি), পাওলো দিবালা (জুভেন্টাস), লিওনেল মেসি (প্যারিস সেন্ট জার্মেই), জিওভানি সিমিওনে (ভেরোনা), মাতিয়াস সুলে (জুভেন্টাস), লুকাস বোয়ে (এলচে), ফ্রাঙ্কো কারবোনি (ইন্টার মিলান), আলেহান্দ্রো গ্যারাঞ্চো (ম্যানচেস্টার ইউনাইটেড)।

সূত্র : আরটিভি
এম এস, ০৭ মার্চ

Back to top button