ক্রিকেট

সাকিব-হাফিজদের নেতৃত্বে মুশফিক

ঢাকা, ০৭ মার্চ – শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর। মাস ব্যাপী টি-টোয়েন্টি টুর্নামেন্ট শেষে এবার শুরু হতে যাচ্ছে ওয়ানডের আসর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০২২। সিসিডিএম জানিয়েছে আগামী ১৫ মার্চ থেকে শুরু হবে এবারের মৌসুম।

এরই মধ্যে শেষ হয়েছে দলবদল। ১২টি দলের জন্য ১৩০ জন দেশি ক্রিকেটার দলবদল করেছেন। তবে দুই আসর পর আবারও যুক্ত হচ্ছেন বিদেশি ক্রিকেটাররা।

রোববার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনাড়ম্বর আয়োজনে উন্মোচিত হয় স্বনামধন্য ক্লাব মোহামেডানের জার্সি। এই দলে খেলবেন দেশের ক্রিকেটের তারকা খেলোয়াড়রা। মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদরা।

গত কয়েকবছর ধরে ভঙ্গুর অবস্থায় থাকা মোহামেডানের প্রাণ ফেরার আশায় দলে ভিড়িয়েছে তারকা ক্রিকেটারদের। দলটি জানিয়েছে এবার মোহামেডানে হয়ে খেলতে আসবেন পাকিস্তানের সাবেক তারকা অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজ।

এছাড়াও মোহামেডানের হয়ে খেলতে নাম লিখিয়েছেন মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, নাজমুল ইসলাম অপু, শুভাগত হোম, রনি তালুকদার, সোহরাওয়ার্দী শুভ, আব্দুল মজিদ, সালাউদ্দিন শাকিল, হাসান মাহমুদ ও সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুটি সেঞ্চুরি করা ব্যাটসম্যান আরিফুল ইসলাম।

এবারের মৌসুমে মোহামেডান স্পোর্টিং ক্লাবের নেতৃত্ব দেবেন মুশফিকুর রহিম। এবারই যে দলটাকে নেতৃত্ব দিচ্ছেন তা নয়, এর আগেও মোহামেডানের নেতৃত্বে ছিলেন এই উইকেট রক্ষক-ব্যাটার। যদিও মৌসুমের শুরুতে তাকে দলে পাচ্ছে না মোহামেডান। বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফর থাকায়।

দলের নেতৃত্ব পেয়ে মুশফিক বলেছেন, “আমি চেষ্টা করব, যেন ট্রফিটা জিততে পারি। তাহলে পূর্ণতা পাবে। মোহামেডান যে দল গড়েছে এবার, সবার সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে চ্যাম্পিয়নশিপ অবশ্যই আমাদের কাছে আসবে। আমাদের সঙ্গে আছেন ইমরান স্যার, অনেক অভিজ্ঞ কোচ। আশা করি, তার হাত ধরে শিরোপা জিততে পারব আমরা।”

দল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে মুশফিক বলেন, “আমাদের দল সেভাবেই গড়া হয়েছে যে আমরা না থাকলেও গভীরতা অনেক থাকবে। সাকিব বা রিয়াদ ভাই কিংবা তাসকিনের মতো ক্রিকেটারদের তো বিকল্প হয় না। তবে বেশ কিছু অভিজ্ঞ ও তরুণ ক্রিকেটারের সমন্বয়ে আমাদের দলটা গড়া হয়েছে। জাতীয় দলে শুধু মোহামেডানের নয়, অন্যান্য দলেরও বেশ কজন ক্রিকেটার থাকবে, সবারই শক্তি কিছু কমবে।”

সূত্র : আরটিভি
এম এস, ০৭ মার্চ

Back to top button