ঢাকা

ঢাকা উত্তরে ১০ মার্চ থেকে মশকনিধন অভিযান

ঢাকা, ০৭ মার্চ – ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ১০ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত সপ্তাহব্যাপী মশক নিধনে বিশেষ অভিযান পরিচালনা করা হবে।

সোমবার (৭ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান ফটকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মেয়র আতিক।

আতিকুল ইসলাম বলেন, ঐতিহাসিক মার্চ মাস ঘিরে নগরের মশা নিধন নিয়ে আমাদের এই কর্মসূচি। উত্তর সিটি করপোরেশন এলাকায় মশা নিধনে আগামী ১০ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত ‘বিশেষ মশা নিধন কর্মসূচি’ হাতে নিয়েছি। এই কর্মসূচির মাধ্যমে ডিএনসিসি এলাকায় মশার উপস্থিতি কমানো যাবে।

মেয়র বলেন, জাতির পিতা ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চে তৎকালীন রেসকোর্স ময়দানে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। আমাদের করণীয় কী হবে, সে বিষয়ে নির্দেশনা দিয়েছিলেন। বিশ্বের ইতিহাসে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ অন্যতম।

তিনি আরও বলেন, মার্চ মাস আমাদের জন্য অতি গুরুত্বপূর্ণ। কারণ, এ মাসেই বঙ্গবন্ধু ঐতিহাসিক ভাষণ দেন। এ মাস বঙ্গবন্ধুর জন্মমাস। এই মার্চ মাসেই মহান মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা এবং বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সূত্র : আরটিভি
এম এস, ০৭ মার্চ

Back to top button