জাতীয়

২ কোটি পরিবারকে রেশন দেওয়ার প্রস্তাব জাফরুল্লাহ চৌধুরীর

ঢাকা, ০৭ মার্চ – গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী দেশের দুই কোটি পরিবারকে রেশনিংয়ের মাধ্যমে খাবার দেওয়ার প্রস্তাব দিয়েছেন। তিনি বলেছেন, ‘শ্বাসরুদ্ধকর অবস্থায় চলে গেছে দ্রব্যমূল্য, লাগামহীন ঊর্ধ্বগতিতে দিশেহারা মানুষ।’

সোমবার (৭ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন জাফরুল্লাহ চৌধুরী ।

তিনি বলেন, দেশের এক কোটি মানুষকে টিসিবির খাবার দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে সরকার। এটাও একটা ভুল সিদ্ধান্ত। টিসিবির পণ্যের জন্য লাইন ধরা মানুষদের চেহারা দেখলেও তো বোঝা যায়, কে কোন শ্রেণি থেকে এসেছে।

মানুষকে রাস্তায় দাঁড় করিয়ে দেওয়া হয়েছে উল্লেখ করেন তিনি বলেন, জাতিকে ভিক্ষুকের জাতিতে পরিণত করবেন না প্রধানমন্ত্রী। আপনিও হয়তো জিনিসের দাম কমাতে চান, কিন্তু পারছেন না। সেটা আপনার ব্যর্থতা। বিরোধী দল যা করছে তা ন্যায্য আন্দোলন। কিন্তু সেখানেও তাদের উপর আক্রমণ চলছে। এটা ভুল করছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। তিনি বলেন, ‘আমরা সবাই সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিচ্ছি, আগামী বছরের পরীক্ষাতে দশম শ্রেণির সিলেবাস থেকে যেস ধর্ম শিক্ষা বাদ দেওয়া না হয়। সেই সঙ্গে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণসহ এই সরকারকে প্রতিহত করতেও বলেন ইবরাহিম।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন, প্রগতিশীল ন্যাপের আহ্বায়ক পরশ ভাসানী, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত প্রমুখ।

সূত্র : আরটিভি
এম এস, ০৭ মার্চ

Back to top button