ক্রিকেট

নারী ওয়ানডে বিশ্বকাপে ইতিহাস ফারজানার

ওয়েলিংটন, ০৭ মার্চ – নারী ওয়ানডে বিশ্বকাপে ইতিহাস গড়েছেন ফারজানা হক পিঙ্কি। এই ডানহাতি ব্যাটারের উইলো থেকে নিজেদের প্রথম অর্ধশতকের দেখা পেয়েছে বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ওপেনিং করতে নেমে ফিফটি করেন ফারজানা পিঙ্কি।

ওয়ানডে বিশ্বকাপের অভিষেকে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছিল টাইগ্রেসরা। সেই ম্যাচে ৩২ রানের হার দেখেছিল বাংলাদেশ। ওপেনিং করতে নেমে সে ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৪ রান করেছিলেন শারমীন আক্তার।

প্রথম ম্যাচে টাইগ্রেসদের পক্ষে কেউ ফিফটি স্পর্শ করতে না পারলেও ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে সে আক্ষেপ কাটায় ফারজানা। কিউইদের পক্ষে ৬৩ বলে ১ চারে ৫২ রানের ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটার। এটি ফারজানার ৮ম ওয়ানডে ফিফটি। বিশ্বকাপে নিজের এবং দলের জন্য প্রথম।

ওপেনিংয়ে নেমে প্রথম উইকেট জুটিতে আরেক ওপেনার শামীমাকে নিয়ে ৫৯ রানের জুটিও গড়েছিলেন ফারজানা। শেষদিকে দলের স্কোর বাড়ানোর তাড়ায় রান আউট হয়ে ফেরেন এই ব্যাটার।

ফারজানা ফিফটি করলেও দলের বাকি ব্যাটারদের ব্যর্থতায় বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ২৭ ওভারে ৮ উইকেটে ১৪০ রান তোলে টাইগ্রেসরা। জবাবে ব্যাট করছে নিউজিল্যান্ড।

সূত্র : আরটিভি
এম এস, ০৭ মার্চ

Back to top button