ফুটবল

ম্যানচেস্টার ডার্বিতে উড়ে গেলো রোনালদোবিহীন ম্যানইউ

ম্যানচেস্টার ডার্বিতে উড়ে গেল রোনালদোবিহীন ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার রাতে ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটি তাদের হারিয়েছে ৪-১ গোলে। ম্যানসিটির হয়ে দুটি করে গোল করেছেন কেভিন ডি ব্রুইন ও রিয়াদ মাহরেজ। ম্যানইউর হয়ে একটি গোল শোধ দিয়েছেন জ্যাদন স্যানচো।

এই জয়ে ২৮ ম্যাচ থেকে ৬৯ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকলো স্কাই ব্লুজরা। এক ম্যাচ কম খেলা লিভারপুলের চেয়ে তারা এগিয়ে আছে ৬ পয়েন্টে। অন্যদিকে ম্যানইউ ২৮ ম্যাচ থেকে ৪৭ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে।

ঘরের মাঠে রেড ডেভিলসদের বিপক্ষে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় সিটি। এ সময় বামদিকে জটলার মধ্য থেকে কাটব্যাকে কেভিন ডি ব্রুইনকে বল বাড়িয়ে দেন বার্নার্ডো সিলভা। বল পেয়ে ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে পরাস্ত করে গোল আদায় করে নেন ব্রুইন। ২২ মিনিটে সমতা ফেরান জ্যাদন স্যানচো। এ সময় ডানদিক থেকে তাকে উদ্দেশ্য করে বল বাড়িয়ে দেন পল পগবা। বল পেয়ে দেখে-শুনে বক্সের মধ্যে ঢুকেই বাঁকানো শট নেন দূরের পোস্টে। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ায়।

তবে আবার এগিয়ে যেতে বেশি সময় নেয়নি সিটি। ২৮ মিনিটে ডি ব্রুইন তার জোড়া গোল পূর্ণ করে এগিয়ে নেন পেপ গার্দিওলার দলকে। এ সময় জটলার মধ্যে দুইবার ফিরে আসা বল তৃতীয়বারে জালে জড়ান তিনি।

বিরতির পর জোড়া গোল করেন রিয়াদ মাহরেজ। ৬৮ মিনিটের মাথায় কর্নার পায় ম্যানসিটি। কর্নার থেকে ডি ব্রুইন বক্সের বাইরে থাকা মাহরেজকে লক্ষ্য করে ক্রসে বল বাড়িয়ে দেন। তিনি বাইরে থেকে দৌড়ে এসে বক্সের লাইনের কাছে বল পড়তে না পড়তেই দূরের পোস্টে শট নেন। ডি গিয়া ডানদিকে ঝাপিয়ে পড়েও রুখতে পারেননি বল।

৯০ মিনিটে মানইউর পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন মাহরেজ। এ সময় ডানদিক থেকে তাকে বল বাড়িয়ে দেন ইলকে গুনদোগান। বল পেয়ে বক্সের মধ্য থেকে শট নেন মাহরেজ। তার নেওয়া শট ডি গিয়ার মুখে লেগে উপরের অংশ দিয়ে জালে জড়ায়। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) পরীক্ষা-নিরীক্ষা করে গোল নিশ্চিত করেন। তাতে ৪-১ গোলের বড় জয় নিয়ে ম্যানচেস্টার ডার্বি জিতে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।

সূত্র : ঢাকাটাইমস
এন এইচ, ০৭ মার্চ

Back to top button