ক্রিকেট

শ্রীলঙ্কা সিরিজও খেলবেন কিনা নিশ্চিত নন সাকিব

ঢাকা, ০৭ মার্চ – দক্ষিণ আফ্রিকা সফরের পরপরই বাংলাদেশ ঘরের মাঠে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে আতিথেয়তা দেবে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলতে লঙ্কানরা আসবে বাংলাদেশে।

শারীরিক ও মানসিকভাবে ভালো অবস্থানে না থাকায় সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকা সফরে যেতে আগ্রহী নন। বিরতি চান বাঁহাতি অলরাউন্ডার। শ্রীলঙ্কা সিরিজ খেলবেন কিনা সেই প্রশ্নও উঠছে। সাকিব নিজেও নিশ্চিত নন, তাকে পাওয়া যাবে কিনা।

রোববার রাতে সাকিব গণমাধ্যমে বলেছেন, ‘শ্রীলঙ্কা সিরিজ…আসলে আমার জন্য বলা কঠিন। আসলে দুই মাস পর কি চিন্তা হবে সেটা এখন বলাটা কঠিন। এমনও হতে পারে আমি ওয়ানডে সিরিজটা ব্রেক দিয়ে টেস্ট সিরিজটাও খেলতে পারি। ১৫-২০ দিনের ব্রেক আমার জন্য অনেক বড় পরিবর্তন আনতে পারে। দুই মাস পরেরটা আমারটা বলা কঠিন যে আমি কোন মানসিকতায় থাকবো বা ফিটনেসে কোন অবস্থায় থাকবো। কিন্তু এটা গুরুত্বপূর্ণ যে বোর্ডকে জানানো আমি কোন অবস্থায় আছি।’

ব্যাট-বল হাতে সময়টা ভালো যাচ্ছে না সাকিব। ২২ গজে সময় কাটিয়ে চেষ্টা করছে নিজেকে স্বরূপে ফেরানোর। কিন্তু ব্যর্থ হচ্ছেন বারবার। এজন্য মনোবলও হারিয়ে ফেলেন। লড়াকু ভাবটাও নেই। শারীরিক ভাষাতেও রয়েছে জড়তা। এজন্য বিরতি নিয়ে ক্রিকেট থেকে দূরে থাকতে চাইছেন বাংলাদেশের সুপারস্টার।

‘আমি আসলে যেটা বললাম, আমি খুব খোলা মনে আছি। এখন আমি ক্রিকেট খেলার পরিস্থিতিতে নেই। আমি ওই পরিস্থিতিতে যখন আসব তখন অবশ্যই চাইবো ক্রিকেট খেলব। সবকিছুই নির্ভর করছে বিসিবি ও আমার দুই জায়গা থেকে আলোচনার মাধ্যমে সুন্দর পরিস্থিতি তৈরি করা যেখানে গেলে বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হবে। আমার জন্যও ভালো হবে।’ – বলেছেন সাকিব।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৭ মার্চ

Back to top button