দক্ষিণ এশিয়া

ত্রিপুরা সফরে যাচ্ছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

নয়াদিল্লী, ০৬ মার্চ – ত্রিপুরায় বিজেপি শাসিত জোট সরকারের চার বছর পূর্তি উপলক্ষে সেখানে সফরে যাচ্ছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দেশটির ত্রিপুরা রাজ্যে বিধানসভার নির্বাচনী ফলাফল ঘোষণা হয় ২০১৮ সালের ৩ মার্চ। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ওই ফলাফলে বাজিমাত করে ভারতীয় জনতা পার্টি ত্রিপুরা রাজ্য শাখা।

তার এই সফরকে কেন্দ্র করে প্রশাসন থেকে শুরু করে বিজেপি কর্মকর্তাদের মধ্যেও ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে। এরই মধ্যে সাজিয়ে তোলা হয়েছে স্বামী বিবেকানন্দ ময়দানকেও। কারণ এই ময়দান থাকেই তিনি সাধারণ জনগণের উদ্দেশ্যে ভাষণ দেবেন।

এই উপলক্ষে আগরতলার কৃষ্ণনগরস্থ বিজেপি কার্যালয়ে প্রদেশ সভাপতি ড. মানিক সাহার সভাপতিত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সাধারণ সম্পাদক কিশোর বর্মণসহ অনেকেই উপস্থিত ছিলেন।

প্রদেশ সভাপতি ড. মানিক সাহা, সহ-সভাপতি রাজীব ভট্টাচার্য, পুর নিগমের মেয়র দীপক মজুমদার, সাধারণ সম্পাদক টিঙ্কু রায়সহ অন্যান্য কর্মকর্তারা স্বামী বিবেকানন্দ ময়দানটি পরিদর্শন করে দেখেন। জানা গেছে, অমিত শাহ তার সফরে দলীয় কর্মসূচীর পাশাপাশি সরকারি কর্মসূচীতেও অংশ নেবেন।

দলীয় সূত্রে জানা যায়, এদিন তিনি রৌপ্য দিয়ে উদয়পুরের ত্রিপুরা সুন্দরী মন্দিরের প্রধান যে দরজাটি তৈরি করা হয়েছে, তারও অনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এছাড়াও আগরতলার কুঞ্জবনসস্থ ফরেন্সিক ইউনিভার্সিটির ত্রিপুরা ক্যাম্পাসেরও সূচনা করবেন। এরপর সন্ধ্যায় তিনি আবার দিল্লির উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

তাছাড়া এদিন দুপুর ১২টায় রাজধানী আগরতলার স্বামী বিবেকানন্দ ময়দানে অনুষ্ঠিত হবে রাজ্য সরকারের চতুর্থ বর্ষপূর্তি অনুষ্ঠান। বর্ষপূর্তির দিনে ভারতীয় জনতা পার্টি এরই মধ্যে রাজ্যব্যাপী নানা প্রস্তুতি নিয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৬ মার্চ

Back to top button