জাতীয়

সরকারের সাথে আঁতাতের প্রশ্নই আসে না: গণফোরাম

ঢাকা, ০৫ মার্চ – সরকারের সাথে আঁতাত বা আপোষ করার প্রশ্নই আসে না বলে সাফ জানিয়ে দিয়েছে গণফোরামের একাংশ।

শনিবার জাতীয় প্রেসক্লাবে গণফোরামের একাংশের কেন্দ্রীয় কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন দলটির সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। এর আগে কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্বে করেন মোস্তফা মোহসীন মন্টু।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্টু বলেন, সরকারের সাথে আঁতাত বা আপোষ করার প্রশ্নই আসে না। ভবিষ্যতে আমরা জনগণের সাথেই থাকবো।

তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধের পক্ষ্যে গণতন্ত্রমনা অসাম্প্রদায়িক জাতীয় ঐক্যের শক্তি গড়ে তোলার চেষ্টা করছি। সেই শক্তি নিয়ে আগামীতে যতদিন পর্যন্ত জনগণের অধিকার আদায় করে জনগণের শাসন অর্জন করতে না পারবো ততদিন আমরা রাজপথে থাকবো এবং আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো।

লিখিত বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, স্বাধীনতার ৫০ বছর পর পুনরায় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লড়াই করতে হচ্ছে। এমন এক কর্তৃত্ববাদী শাসন ও নিপীড়নমূলক রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে যা মানুষের বেচে থাকার অধিকারকে সংকুচিত করে চলেছে। এমনকি জনগণকে পদানত করে এমন এক শাসকগোষ্ঠী ক্ষমতাসীন যেখানে দৈনন্দিন জীবনযাত্রা বিপন্ন হয়ে পড়েছে।

তিনি বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় চাল, ডাল, তেল, পেয়াজ ইত্যাদি পণ্যের ঊর্ধ্বগতি সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে ফেলেছে। নিম্নবিত্ত-মধ্যবিত্তের জীবনে নেমে এসেছে দুর্ভোগ। এ অবস্থায় জনগণের সরকার হলে ভর্তুকির মাধ্যমে হলেও বাজার নিয়ন্ত্রণ করত। কিন্তু এই সরকার কালোবাজারি মুনাফাখোর দুর্নীতিবাজ সিন্ডিকেটকে দমন না করে একেবারেই নির্বিকার। বরং জনগণের পক্ষে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সভা, সমাবেশ, বিক্ষোভ মিছিল করলে লাঠি-পেটা করা হচ্ছে, গ্রেপ্তার ও নির্যাতন করা হচ্ছে।

গণফোরাম সাংগঠনিক সম্পাদক রওশন ইয়াজদানীর সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন দলটির নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মহসীন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের প্রমুখ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৫ মার্চ

Back to top button