দিনাজপুরব্যবসা

হিলিতে ফের বাড়লো পেঁয়াজের দাম

দিনাজপুর, ০৪ মার্চ – দিনাজপুরের স্থলবন্দর এলাকা হিলিতে আমদানি ও সরবরাহ কমের অজুহাতে ফের বাড়লো ভারতীয় ও দেশীয় পেঁয়াজের দাম। এবার একদিনের ব্যবধানে দেশীয় জাতের পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা আর ভারতীয় আমদানিকৃত পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৫ টাকা। আর এতে পেঁয়াজ কিনতে এসে বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।

শুক্রবার বিকেলে হিলি বাজার ঘুরে দেখা যায়, হিলি বাজারে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ যা কেজিতে ৫ টাকা বেড়েছিলো, সেগুলো ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে দেশীয় জাতের পেঁয়াজ কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। আর এতে পেঁয়াজ কিনতে এসে বিপাকে পড়তে হচ্ছে পাইকারসহ সাধারণ ক্রেতাদের।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা কবির হোসেন বলেন, বাজারে এসে দেখি গতকালের থেকে পেঁয়াজের দাম অনেকটাই বেশি। ৩০ টাকার পেঁয়াজ চাচ্ছে ৩৫ টাকা, ৪০ টাকা কেজির পেঁয়াজ চাচ্ছে ৫০ টাকা। আমি পেঁয়াজ কিনতে এসেতো চরম বিপাকে পড়েছি।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাকিল হোসেন বলেন, বাজারে পেঁয়াজের সরবরাহ কমে গেছে, যে কারণে দাম একটু বাড়ছে। দেশীয় পেঁয়াজের সরবরাহ এখন অনেকটা কম, যার প্রভাবে সেটার দাম কেজিতে ১০ টাকা বাড়ছে। অন্যদিকে ভারতীয় পেঁয়াজের একই অবস্থা। আমরা কম দামে পেলে কম দামে বিক্রি করবো।

তিনি আরও বলেন, দাম কমতে আরও কয়েকদিন সময় লাগবে। দাম বেশির কারণে আমাদের বিক্রি কমে গেছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৪ মার্চ

Back to top button