গাজীপুর

গাজীপুরে জ্বলছে পোশাক কারখানা, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

গাজীপুর, ০৪ মার্চ – গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় ‘ডিভাইন ফেব্রিক্স লিমিটেড’ নামের একটি তৈরি পোষাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার বিকেল ৪টার দিকে এ আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের কর্মীরা কাজ করছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার বাংলাদেশ জার্নালকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

কালিয়াকৈর দমকল বাহিনীর ওয়ার হাউজ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় ডিভাইন ফেব্রিক্স লিমিটেড নামের কারখানার একটি সেকশনে শুক্রবার কিছু শ্রমিক কাজ করলেও বেশিরভাগ সেকশনই ছুটি ছিলো। এসব শ্রমিকরা দুপুরে লাঞ্চের পর আবার কাজে যোগ দেন। হঠাৎ ৪টার দিকে কারখানার ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখেন তারা।

তিনি আরও জানান, মুহূর্তেই আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পুরো কারখানায় আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে। শ্রমিকরা ছোটাছুটি করে কারখানা থেকে বের হয়ে আসে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল হামিদ জানান, খবর পেয়ে গাজীপুরের কালিয়াকৈর, কাশিমপুর মিনি ফায়ার স্টেশন ও জয়দেবপুর ফায়ার স্টেশনের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

বিকেল পৌনে ছয়টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন জ্বলছিল। তাৎক্ষণিকভাবে আগুনে হতাহত হওয়ার খবর ও অগ্নিকাণ্ডের কারণ জানা সম্ভব হয়নি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৪ মার্চ

Back to top button