ক্রিকেট

চোট কাটিয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফিরছেন মুশফিক

ঢাকা, ০৪ মার্চ – সফরকারী আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে ব্যাটিং অনুশীলনকালে ডানহাতে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। তবে চোট থেকে সেরে উঠেছেন মি. ডিপেন্ডেবল। খেলার জন্য পুরোপুরি ফিট তিনি। শুক্রবার এমনটাই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি।

নিজের শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তুতি নিচ্ছিলেন মুশফিক। এই ফরম্যাটে কিপিং না করায় ব্যাটিংয়েই বেশি মনোযোগী ছিলেন ডানহাতি এই ব্যাটার। তবে আফগানদের বিপক্ষে ম্যাচে নামার আগে নেটে ব্যাটিং অনুশীলনে চোট পান মুশফিক। সেই চোটের কারণেই সফরকারীদের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে খেলতে পারেননি মিডল অর্ডার এই ব্যাটার।

তবে প্রথম ম্যাচটি খেলতে না পারলেও দ্বিতীয় ম্যাচে খেলার জন্য পুরোপুরি ফিট মুশফিক। এমনটাই জানানো হয়েছে বিসিবি থেকে।

শুক্রবার এক ভিডিও বিবৃতিতে মুশফিকের সর্বশেষ অবস্থা সম্পর্কে বলা হয়, “২ তারিখে মুশফিকুর রহিমের ডানহাতের বৃদ্ধাঙ্গুলে বল লাগার পর এক্স-রে করানো হয়। এক্স-রে তে কোনো ধরণের ফ্র্যাকচার ধরা পড়েনি। ৩ তারিখ তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়। আজকে (৪ মার্চ) ব্যাটিং করল, সবমিলিয়ে কালকের (৫ মার্চ) ম্যাচের সিলেকশনের জন্য বিবেচনা করা হবে।”

এদিকে, চোট কাটানোর পর শুক্রবার দলের ঐচ্ছিক অনুশীলনে উপস্থিত ছিলেন মুশফিক। সেখানে অনেকক্ষণ নেটে ব্যাটিং অনুশীলনও করেন তিনি। সবকিছু ঠিক থাকলে হয়তো শনিবার অনুষ্ঠেয় সিরিজের শেষ ম্যাচে নিজের শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবেন এ অভিজ্ঞ ব্যাটার।

এ পর্যন্ত ৯৯ ম্যাচের ৯০ ইনিংসে ব্যাট করে ১৯.৭৯ গড়ে ও ১১৫.৩৫ স্ট্রাইকরেটে মুশফিক রান করেছেন ১,৪৬৫টি। নট আউট ছিলেন ১৬ বার। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৭২ রানের। এই ইনিংসটিসহ ফিফটি করেছেন ছয়টি।

এদিকে, মুশফিককে ছাড়াই প্রথম টি-টোয়েন্টিতে আফগানদের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচে আগে ব্যাট করে লিটনের ৬০ রানের ইনিংসে চড়ে ১৫৫ রান দাঁড় করায় বাংলাদেশ। জবাবে নাসুমের বোলিং ঘূর্ণিতে ৯৪ রানেই অল-আউট হয়ে যায় আফগানরা। ৬১ রানের বড় জয় পায় টাইগাররা।

তবে, এখন প্রশ্ন উঠেছে- মুশফিক ফিরলে একদশ থেকে বাদ পড়বেন কে? এর জবাবে বিসিবি বা টিম ম্যানেজমেন্টের তরফে এখনও কিছু জানানো না হলেও ধারণা করা যাচ্ছে যে, খড়গটা নেমে আসতে পারে ওপেনার নাঈম শেখের ওপরই।

কারণ, গত বেশ কয়েকটা ম্যাচেই প্রত্যাশিত মানের কোনও পারফর্মই করতে পারছেন না এই বাঁহাতি ব্যাটার। এমনকি আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচেও মাত্র ২ রান করে আউট হয়েছেন দৃষ্টিকটুভাবেই। তাই তাকে বাদ দিতে টিম ম্যানেজমেন্টকে চিন্তা করতে হবে না একবারও।

যেহেতু ওপেনিংয়ে মুনিম শাহরিয়ারের সঙ্গে থাকবেন ইনফর্ম লিটন দাস। তিনে সাকিবের পরই চারে খেলবেন মুশফিক।

সূত্র: একুশে টিভি
এম ইউ/০৪ মার্চ ২০২২

Back to top button