ক্রিকেট

টানা ৭২ ঘন্টা ব্যাটিং করে বিশ্বরেকর্ড ভারতীয় ব্যাটারের

নয়াদিল্লী, ০৪ মার্চ – আঙুলে ফোসকা পড়েছে, শরীরেও ক্লান্তি এসেছে- তার পরও নিজের লক্ষ্য থেকে সরে আসেননি ভারতীয় যুবক সিদ্ধার্থ মোহিত। নেটে টানা ৭২ ঘণ্টা ৫ মিনিট ব্যাটিং করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতির অপেক্ষায় আছেন মুম্বাইয়ের বছর উনিশের এই ক্রিকেটার।

এর আগে এই রেকর্ডটি ছিল ভারতেরই এক ক্রিকেটারের। ২০১৫ সালে ভিরাগ মানে টানা ৫০ ঘণ্টা ব্যাটিং করে এই রেকর্ড গড়েছিলেন। গত শুক্রবার থেকে নেটে ব্যাটিং শুরু করা মুম্বাইয়ের মোহিত রোববার এসে তার মিশন সমাপ্ত ঘোষণা করেছেন। ‘কভিডের কারণে আমি ক্রিকেট ক্যারিয়ারের দুটি বছর হারিয়েছি, তাই আমার লক্ষ্য ছিল এমন কিছু করা, যা কিনা মানুষের সামনে এটা প্রমাণ করতে পারে যে, আমার মধ্যে বিশেষ কিছু আছে। সেই লক্ষ্য থেকেই টানা ব্যাটিং করে যাওয়ার এই চিন্তা করেছি।’

মোহিত জানান, তার এই মিশনে বেশ কিছু চ্যালেঞ্জ ছিল। নেটে বোলিং করে যাওয়ার জন্য তার কিছু বন্ধুকে বেঙ্গালুরু থেকে মুম্বাই আনতে হয়েছে। মাঝে মধ্যে তারা ক্লান্ত হয়ে পড়লে বোলিং মেশিনের সামনে তাকে ব্যাটিং করতে হয়েছে। সারারাত ব্যাটিং করতে যাওয়ার সময় ইনডোরে অস্থায়ী বিছানাও রেখেছিলেন মোহিত। কিন্তু মোহিত বিশ্রাম নিয়েছিলেন শুধু এক ঘণ্টা পরপর। গিনেস কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী, তাকে এক ঘণ্টা পরপর পাঁচ মিনিটের বিরতি নেওয়ার অনুমতি ছিল। ওই সময় তিনি শুধু পানীয় জল আর শরীরে প্রোটিন গ্রহণের জন্য কিছু খাবার মুখে দিয়েছিলেন। এ ছাড়া পাঁচ মিনিটের ওই বিরতির সময় তিনি বাথরুমও সেরে নিয়েছিলেন এবং তার প্রতিটি বল মোকাবিলা করার ভিডিও ধারণ করা হয়েছে। যেটা প্রমাণ করে, টানা ব্যাটিং করে যাওয়ার সময় কোনো চতুরতার আশ্রয় তিনি নেননি।

সূত্র : সমকাল
এম এস, ০৪ মার্চ

Back to top button