অন্যান্য

ইন্দোনেশিয়া সফরে হকির নতুন অধিনায়ক সারোয়ার হোসেন

ঢাকা, ০৩ মার্চ – ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিতব্য এএইচএফ কাপ হকি টুর্নামেন্টের জন্য জাতীয় দলের অধিনায়ক করা হয়েছে সারোয়ার হোসেনকে। বৃহস্পতিবার বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ জানিয়েছেন, এই টুর্নামেন্টের জন্য সারোয়ার হোসেন অধিনায়ক এবং গোলরক্ষক আবু সাঈদ নিপ্পনকে সহকারী অধিনায়ক মনোনীত করা হয়েছে।

জাতীয় হকি দল ৭ মার্চ ইন্দোনেশিয়া যাবে। এই টুর্নামেন্টের শীর্ষ ৩ দল এশিয়া কাপের টিকিট পাবে। বাংলাদেশ সর্বশেষ দুইবার চ্যাম্পিয়ন হয়েছিল এই টুর্নামেন্টে।

নতুন অধিনায়ক সারোয়ার হোসেন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন,’জাতীয় দলের অধিনায়ক হওয়া গৌরবের। আমি আমার দায়িত্ব সঠিকভাবে পালনের চেষ্টা করবো। এই টুর্নামেন্টে আমরা যেহেতু চ্যাম্পিয়ন তাই আমাদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার চেষ্টা করবো।’

বাংলাদেশের প্রথম লক্ষ্য এশিয়া কাপে কোয়ালিফাই করা উল্লেখ করে সারোয়ার হোসেন বলেছেন,’আমাদের প্রথম লক্ষ্য ফাইনালে উঠে এশিয়া কাপে কোয়ালিফই করা। তারপর চ্যাম্পিয়ন হয়ে এশিয়া কাপ খেলা।’

সারোয়ার হোসেন এর আগে জাতীয় দলের অধিনায়কত্ব করেছেন ২০১৪ এশিয়ান গেমসে। এ ছাড়া তিনি অনুর্ধ্ব-২১ জাতীয় দলেরও অধিনায়কত্ব করেছেন।

বিকেএসপিতে অনুশীলনরত জাতীয় হকি দল বৃহস্পতিবার একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। বিকেএসপির বিপক্ষে এই ম্যাচে সারোয়াররা ৪-০ গোলে জিতেছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৩ মার্চ

Back to top button