ঢালিউড

এসব বাদ দিয়ে তুমি অভিনয়ের চর্চা করো: নিপুণকে সুচরিতা

ঢাকা, ০৩ মার্চ – চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বুধবার (২ মার্চ) রায় দিয়েছেন হাইকোর্ট। এর ফলে সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বসতে আর কোনও বাধা রইলো না আর।

যদিও এমন রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছেন নিপুণ আক্তার। বুধবার (২ মার্চ) রাতে শিল্পী সমিতির চেয়ারে বসেজ্যেষ্ঠ অভিনয় শিল্পী নায়িকা সুচরিতা নিপুনকে উদ্দেশ্য করে বলেন ,”এসব বাদ দিয়ে তুমি অভিনয়ের চর্চাটা করো” পাশে সাধারণ সম্পাদকের চেয়ারে বসা জায়েদ খানের একটি আক্ষেপের রেশ ধরেই সুচরিতা তিনি কথাটি বললেন।

সুচরিতার এমন বক্তব্যে জায়েদ খান তখন বলছিলেন, ‘আমি আমার সহশিল্পীকে (নিপুণ) বলবো, কি দরকার এসবের। ও কোর্টে যাচ্ছে। কোর্টের বারান্দায় বারান্দায় হাঁটছে। এসব দেখে আমার খারাপই লাগে।’ এই কথার কথার রেশ ধরে সুচরিতা বলেন, ‘ওর (জায়েদ খান) খারাপ লাগাটাই স্বাভাবিক। নিপুণ তো তারও হিরোইন। তাই বড় বোনের আবদার নিয়ে বলি, এসব না করে তুমি নিজেকে নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করো। দুইবার জাতীয় পুরস্কার পেয়েছো। সেই সম্মানটা রাখো। অভিনয়ের চর্চাটা করো। অভিনয় ছেড়ে এসব করে কী লাভ?’

এদিকে বুধবার (২ মার্চ) বিকালে হাইকোর্টের রায় পেয়েই জায়েদ খান ছুটে এসেছিলেন বিএফডিসিতে সমিতির অফিসে। সঙ্গে ছিলেন সুচরিতা, অরুণা বিশ্বাসসহ অনেকেই। কিন্তু চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে তখন ঝুলছিল তালা। যার চাবি আবার নিপুণের কাছে! বিপরীতে জায়েদ খানকে অসহায় অপেক্ষা করতে দেখা গেছে বিকালভর। দিনের আলো নেভার পর সেই তালা উধাও! রাত আটটায় সমিতির অদূরে জায়েদ খানের সংবাদ সম্মেলন চলাকালে তালা ভাঙলেন অজ্ঞাতরা। এরপর সংবাদ সম্মেলন শেষে সুচরিতা ও অরুণা বিশ্বাসকে নিয়ে জায়েদ খান সমিতিতে প্রবেশ করেন বিনা বাধায়।

চেয়ারে বসেই জায়েদ খান বললেন, ‌‌‘আমি তো জোর করে চেয়ারে বসিনি। শিল্পীদের ভোটে নির্বাচিত হয়েছি। আদালত থেকেও রায় পেয়েছি। তবু আমাকে বারবার চাপে রাখার জন্য, হয়রানি করার জন্য অন্য সংগঠনকে ব্যবহার করা হয়েছে। ১৮ সংগঠন আছে, সমিতির উন্নয়নে কাজ করার কথা। কিন্তু তারা করেনি। কেন আমাকেই টার্গেট করা হয়েছে জানি না।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টে আইনি লড়াই চলাকালীন এফডিসিতে দেখা যায়নি চিত্রনায়ক জায়েদ খানকে। তবে বুধবার (২ মার্চ) নিজের পক্ষে রায় পাওয়ার পর এফডিসিতে ছুটে আসেন তিনি। অন্যদিকে প্রযোজক সমিতিতে অবস্থান করছিলেন নিপুণ। দু’পক্ষের সমর্থক ও বহিরাগতদের অবস্থানে চলেছে পাল্টাপাল্টি শোডাউন। হয়েছে পুলিশের লাঠিচার্জও। অবশেষে রাত ৮টা নাগাদ সমিতির ভেতরে অবস্থান নেন জায়েদ খান ও তার সমর্থকরা। এ সময় সমিতির দেয়ালে ঝোলানো নির্বাচিতদের ব্যানারে থাকা নিপুণের মুখ ঢেকে দেওয়া হয়।

এন এইচ, ০৩ মার্চ

Back to top button