বরগুনা

ইউক্রেনে রকেট হামলায় নিহত হাদিসুরের বাড়িতে শোকের মাতম

বরগুনা, ০৩ মার্চ – ইউক্রেনের অলভিয়া বন্দরে নোঙর করে রাখা বাংলার সমৃদ্ধি জাহাজে রাশিয়ার রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান মারা গেছেন। নিহত নাবিকের বাড়ি বরগুনার বেতাগী উপজেলায় হোসনাবাদ ইউনিয়নের কদমতলা গ্রামে। তিনি মো. রাজা হাওলাদারের ছেলে। তার এমন মৃত্যুর খবরে বাড়িতে শোকের মাতম চলছে।

বরগুনার বেতাগীতে থাকা স্বজনদের দেওয়া তথ্যমতে জাহাজের ব্রিজে এসে রকেট হামলায় নিহত হন তিনি। নিহত নাবিকের চাচা বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান এ তথ্য নিশ্চিৎ করে বুধবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে মুঠোফোনে জানান, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের কৃষ্ণ সাগরের অলভিয়া বন্দরে নোঙর করা অবস্থায় আটকা পরে নাবিক হাদিসুর রহমানসহ ২৯ জন নাবিক। ২৪ ফেব্রুয়ারি বাড়িতে আটকে পরার খবর জানান তিনি। এরপর আর কোনো যোগাযোগ হয়নি। ওই এলাকায় মোবাইল নেটওয়ার্কে সমস্যা থাকায় তার স্বজনরা একাধিকবার কল দিয়েও তার সাথে যোগাযোগ করতে পারেনি।

বুধবার রাতে স্বজনদের সাথে কথা বলার জন্য জাহাজের ইঞ্জিনরুম থেকে ব্রিজে আসলে ওই সময়ই রকেট হামলার শিকার হয়ে ঘটনাস্থলেই মারা যান হাদিসুর।

হাদিসুর রহমান ২০১৫ সালের ২৮ এপ্রিল মেরিন ইঞ্জিনিয়ারিংয়ে যোগ দেন। তার বাবা রাজা হাওলাদার একজন প্রাইমারি স্কুলের শিক্ষক। ২ ভাই ৩ বোনের মধ্যে তিনি হচ্ছেন মেঝ।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৩ মার্চ

Back to top button